বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুস্তাফিজের বলে প্লেসিসের বিদায়

অনলাইন রিপোর্টার ॥ আরাফাত সানি আর নাসির হোসেনের পর উইকেট পেলেন মুস্তাফিজ। ফাফ ডু প্লেসিসকে মুশফিকের তালুবন্দি করেন বাঁহাতি এ পেসার। দলীয় ১৩৬ রানে প্রোটিয়ারা তাদের চতুর্থ উইকেট হারায়।

এ রিপোর্ট লেখা অবধি ১৮ ওভার শেষে দ. আফ্রিকা চার উইকেট হারিয়ে তুলেছে ১৩৭ রান।

প্রথম টি-টোয়েন্টি ম্যাচে জয় পাওয়া প্রোটিয়াদের হয়ে দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে ব্যাটিং উদ্বোধন করতে নামেন কুইন্টন ডি কক ও এবি ডি ভিলিয়ার্স। টাইগারদের হয়ে বোলিং শুরু করেন আরাফাত সানি। প্রথম ওভার থেকে প্রোটিয়ারা ৯ রান তুলে নেয়।

আরাফাত সানি, নাসির হোসেন, সাকিব আল হাসান, মুস্তাফিজ আর মাশরাফি বোলিং করলেও দলীয় এগারোতম ওভারে এসে উইকেটের দেখা পান আরাফাত সানি। ডি কককে সাব্বিরের তালুবন্দি করেন সানি। আউট হওয়ার আগে ওপেনিং জুটিতে ৯৫ রান তুলে ফেলেন প্রোটিয়া দুই ওপেনার। মিডউইকেটে ক্যাচ দেওয়ার আগে ডি কক করেন ৪৪ রান। ৩১ বলে চারটি চার আর দুটি ছয়ে ডি কক তার ইনিংসটি সাজান।

পরের ওভারে আক্রমণে এসে নাসির হোসেন ফিরিয়ে দেন ডুমিনিকে। ৬ রান করে সাকিবের তালুবন্দি হন ডুমিনি। পরের বলেই ভিলিয়ার্সকে ফিরিয়ে দেন নাসির। উইকেটের পেছনে থাকা মুশফিকের গ্লাভসবন্দি হওয়ার আগে ভিলিয়ার্স ৩৪ বলে ৬ চারে করেন ৪০ রান।

দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে হেরে পিছিয়ে থাকা বাংলাদেশ সমতা আনার লক্ষ্যে সফরকারী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামে। টস জিতে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে এ ম্যাচে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন দ. আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসিস।

টাইগারদের প্রথম ম্যাচের স্কোয়াড থেকে বাদ পড়েছেন সোহাগ গাজী। তার জায়গায় সুযোগ হয়েছে ব্যাটসম্যান রনি তালুকদারের। এ ম্যাচের মধ্য দিয়ে অভিষেক হলো রনি তালুকদারের। আর প্রোটিয়াদের স্কোয়াড থেকে বাদ পড়েছেন রাবাদা। তার জায়গায় সুযোগ পেয়ে অভিষেক হয়েছে এডি লি’র।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাব্বির রহমান, নাসির হোসেন, লিটন দাস, রনি তালুকদার, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), আরাফাত সানি ও মুস্তাফিজুর রহমান।

দ.আফ্রিকা দল: কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), এবি ডি ভিলিয়ার্স, ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), জেপি ডুমিনি, ডেভিড মিলার, রিলে রুশো, ডেভিড উইসিস, ওয়েন পারনেল, কাইল অ্যাবট, এডি লি ও অ্যারন ফাঙ্গিসো।

শীর্ষ সংবাদ:
পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল করা হবে॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার ॥ ওবায়দুল কাদের         ১৪ দলের নতুন সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু         মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের এমপি পদ নিয়ে স্পিকারের ব্যাখ্যা চাইলেন হারুন         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত         যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি ১ লাখ ৩৪ হাজার         চট্টগ্রামে ভাতিজাকে হত্যা ॥ বন্দুকযুদ্ধে নিহত চাচা         চীনে শিক্ষার্থীবাহী বাস ডুবে ২১ জনের মৃত্যু         ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা         চীনে প্লেগের উচ্চ ঝুঁকি নেই : ডব্লিউএইচও         পূর্বানুমানের চেয়ে ভয়াবহ হবে ইউরোপের মন্দা         সোলেইমানি হত্যায় আইন লঙ্ঘন করেছে যুক্তরাষ্ট্র ॥ জাতিসংঘ         রেজায়িনেজাদ পরমাণু স্থাপনায় বিস্ফোরণের খবর অস্বীকার করল ইরান         ঘর থেকে বের হলেই মাস্ক পরা উচিত ॥ ব্রিটেনের রয়্যাল সোসাইটি         হার্ভার্ড ও প্রিন্সটন বিশ্ববিদ্যালয় অর্ধেকেরও কম শিক্ষার্থী নিয়ে খুলছে         যুক্তরাষ্ট্রের জন্য সবচেয়ে বড় হুমকি চীন ॥ এফবিআই         বিশ্ব স্বাস্থ্য সংস্থা ছাড়ার আনুষ্ঠানিকতা শুরু করল যুক্তরাষ্ট্র        
//--BID Records