সোমবার ২১ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘টি-২০ উপভোগ করতে পারছেন না বাংলাদেশের ব্যাটসম্যানেরা’

অনলাইন ডেস্ক ॥ বাংলাদেশের ঢাকার মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে আজ মঙ্গলবার দুপুর একটায় সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে সফরকারী দক্ষিণ আফ্রিকা ও স্বাগতিক বাংলাদেশ।

এরই মধ্যে প্রথম ম্যাচ হেরে সিরিজ ১-০ পিছিয়ে রয়েছে বাংলাদেশ।

এই প্রেক্ষাপটে আজকের ম্যাচকে সামনে রেখে ক্রীড়া সাংবাদিক দেবব্রত মুখোপাধ্যায় বলছিলেন “ব্যাটসম্যানরা আসলে টি-টোয়েন্টি ক্রিকেটটা উপভোগ করতে পারছেন না”।

সম্প্রতি বড় বড় দলের সাথে টানা জয়ের ধারাবাহিকতায় থাকা বাংলাদেশ দলের ব্যাটসম্যানদের এভাবে পরাস্ত হওয়া নিয়ে ক্রিকেট অঙ্গনে বিস্তর কথাবার্তা হচ্ছে।

মি. মুখোপাধ্যায় বলছিলেন “এর একটা কারণ বাংলাদেশ টি-টোয়েন্টি একেবারেই খেলে না, বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে টি-টোয়েন্টি বলে কিছু নেই, আর বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে সাকিব আল হাসান ছাড়া কেউ দেশের বাইরে টি-টোয়েন্টি খেলেন না। এসব কিছু টি-টোয়েন্টির প্রতি আলাদা একটা ভীতি কাজ করছে। ফলে বাংলাদেশের ব্যাটসম্যানরা একটা জড়তায় পরে গেছেন”।

রবিবারের ওই ম্যাচটিতে বাংলাদেশের ব্যাটিং লাইন আপে বিপর্যয় নেমে আসে এবং দলটি বিরাট ব্যবধানে হেরে যায়। ঐ বিপর্যয়ের কারণ হিসেবে দক্ষিণ আফ্রিকার বড় দল, সেটাও একটা বাড়তি চাপ তৈরি করছে বলে তিনি মনে করছেন।

আজকের ম্যাচে বাংলাদেশ দল এই জড়তা থেকে বেরিয়ে আসবেন বলে আশা প্রকাশ করা হচ্ছে।

তবে বাংলাদেশের ক্রিকেটে যে নির্ভীক খেলার কথা বলা হচ্ছে, সেটা আসলে ভীতির একটা পার্শ্বপ্রতিক্রিয়া হিসেবেও লক্ষ্য করা যাচ্ছে বলে তিনি মন্তব্য করেন। সূত্র-বিবিসি।

শীর্ষ সংবাদ:
অসম-মেঘালয়ে ভারি বৃষ্টি ও ঢলের তীব্রতা বৃদ্ধি, বন্যার অবনতি হতে পারে         লকডাউনে সাড়া নেই ওয়ারীবাসীর         চ্যালেঞ্জে কর্মসংস্থান ॥ করোনায় ব্যবসা বাণিজ্য স্থবির         খাদ্যের মাধ্যমে করোনা ছড়ায় না         মিটার না দেখে আর বিল করবে না বিদ্যুত বিতরণ কোম্পানি         বিশ্বে পর পর দুদিন দুই লাখ করে করোনা রোগী শনাক্ত         বিদেশী সামাজিক যোগাযোগ মাধ্যম করের আওতায় আনা হবে         জঙ্গী নির্মূলে বিশ্বে রোল মডেল বাংলাদেশ         ফের আলোচনায় গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট         বেনাপোল-পেট্রাপোল সচল ॥ অবশেষে ভারতে পণ্য রফতানি শুরু         কম শিল্পী, স্পর্শহীন অভিনয়- তবুও চ্যালেঞ্জ গ্রহণ         ভার্চুয়াল আদালত পরিচালনায় প্রশিক্ষণ দেয়া হবে ॥ আইনমন্ত্রী         করোনা আতঙ্কে রামেক হাসপাতালে দুই লাশ ফেলে লাপাত্তা স্বজনেরা         এন্ড্র্রু কিশোর ফের গুরুতর অসুস্থ         করোনায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালকের মৃত্যু         পাটকল শ্রমিকদের বকেয়া পরিশোধে ৫৮ কোটি টাকা বরাদ্দ         বয়স্ক, শিশু এবং অসুস্থ মানুষদের পশুর হাটে না যাওয়ার আহ্বান ডিএনসিসি মেয়রের         দুদকের মামলায় আত্মসমর্পণের সুযোগ তৈরি হয়নি : প্রধান বিচারপতি         করোনায় অবরুদ্ধ হলো ওয়ারীর 'রেড জোন'         শুধু বিশেষ পরিস্থিতিতে ভার্চুয়াল আদালত প্রথা অবলম্বন করা হবে : আইনমন্ত্রী        
//--BID Records