সোমবার ২২ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে বাংলাদেশ যুবারা

স্পোর্টস রিপোর্টার ॥ বড়দের খেলা হলো মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। আর ছোট্টদের খেলা হলো দক্ষিণ আফ্রিকার ডারবানে। বড়রা প্রথম টি২০ ম্যাচের ৫২ রানে হারলেও ছোট্টরা ঠিকই প্রথম ওয়ানডেতে ৮ উইকেটের বড় জয় তুলে নিয়েছে। পিনাক ঘোষের ৬০ ও জয়রাজ শেখের ৫০ রানে দক্ষিণ আফ্রিকা যুব দলের বিপক্ষে জয় তুলে নিয়েছে বাংলাদেশ যুবারা।

একই দিনে বড় আর ছোট্টদের খেলা হলো। বড়রা পাত্তাই পেল না। ছোট্টরা উল্টো পাত্তাই দিল না। সহজ জয় তুলে নিল। হেসে খেলে জিতল। টস জিতে বাংলাদেশ অনুর্ধ-১৯ দল আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। ব্যাট হাতে নেমে দক্ষিণ আফ্রিকা অনুর্ধ-১৯ দল ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৮৪ রান করে। উইয়ান মুলদার সর্বোচ্চ ৬২ রান করে। বল হাতে বাংলাদেশ অনুর্ধ-১৯ দলের আবদুল হালিম ৩টি ও অধিনায়ক মেহেদী হাসান মিরাজ ২ উইকেট নেন। জবাবে ব্যাট করতে নেমে ৪৪.৪ ওভারে ২ উইকেট হারিয়ে ১৮৫ রান করে ম্যাচ জিতে নেয় বাংলাদেশ অনুর্ধ-১৯ দল। দুই ওপেনার জয়রাজ ও পিনাক মিলে উদ্বোধনী জুটিতে ১৩৫ রানের জুটি গড়ে। তাতেই ম্যাচ বের হয়ে যায়। জয়রাজ ৫০ রানে আউট হওয়ার পর ১৫৭ রানে পিনাকও আউট হন। শেষে নাজমুল হোসেন শান্ত (২৩*) ও মিরাজ (১৫) মিলে খেলা শেষ করে দেয়।

সাত ম্যাচের আনঅফিসিয়াল ওয়ানডে সিরিজের প্রথমটিতে জিতে ১-০ ব্যবধানে এগিয়ে যায় বাংলাদেশ যুবারা। খেলাগুলো শুরু হয় দুপুর ১টায়। মঙ্গলবার দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে সেই ডারবানেই। এরপর এক এক করে ১০ জুলাই তৃতীয়, ১২ জুলাই চতুর্থ, ১৪ জুলাই পঞ্চম, ১৭ জুলাই ষষ্ঠ ও ১৯ জুলাই সপ্তম ওয়ানডে অনুষ্ঠিত হবে।

সংক্ষিপ্ত স্কোর ॥

দক্ষিণ আফ্রিকা অনুর্র্ধ-১৯ দল ইনিংস ১৮৪/৯; ৫০ ওভার (মুলদার ৬২, মুনসামি ২৭, ইব্রাহিম ১৯, ফক্সক্রফট ১৬, হোয়াইটহেড ১৫; হালিম ৩/২২, মিরাজ ২/২৭)।

বাংলাদেশ অনুর্ধ-১৯ দল ইনিংস ১৮৫/২; ৪৪.৪ ওভার (পিনাক ৬০, জয়রাজ ৫০, শান্ত ২৩*, মিরাজ ১৫*)।

ফল ॥ বাংলাদেশ অনুর্র্ধ-১৯ দল ৮ উইকেটে জয়ী।

ম্যাচ সেরা ॥ পিনাম ঘোষ (বাংলাদেশ অনুর্ধ-১৯ দল)।

শীর্ষ সংবাদ:
অসম-মেঘালয়ে ভারি বৃষ্টি ও ঢলের তীব্রতা বৃদ্ধি, বন্যার অবনতি হতে পারে         লকডাউনে সাড়া নেই ওয়ারীবাসীর         চ্যালেঞ্জে কর্মসংস্থান ॥ করোনায় ব্যবসা বাণিজ্য স্থবির         খাদ্যের মাধ্যমে করোনা ছড়ায় না         মিটার না দেখে আর বিল করবে না বিদ্যুত বিতরণ কোম্পানি         বিশ্বে পর পর দুদিন দুই লাখ করে করোনা রোগী শনাক্ত         বিদেশী সামাজিক যোগাযোগ মাধ্যম করের আওতায় আনা হবে         জঙ্গী নির্মূলে বিশ্বে রোল মডেল বাংলাদেশ         ফের আলোচনায় গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট         বেনাপোল-পেট্রাপোল সচল ॥ অবশেষে ভারতে পণ্য রফতানি শুরু         কম শিল্পী, স্পর্শহীন অভিনয়- তবুও চ্যালেঞ্জ গ্রহণ         ভার্চুয়াল আদালত পরিচালনায় প্রশিক্ষণ দেয়া হবে ॥ আইনমন্ত্রী         করোনা আতঙ্কে রামেক হাসপাতালে দুই লাশ ফেলে লাপাত্তা স্বজনেরা         এন্ড্র্রু কিশোর ফের গুরুতর অসুস্থ         করোনায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালকের মৃত্যু         পাটকল শ্রমিকদের বকেয়া পরিশোধে ৫৮ কোটি টাকা বরাদ্দ         বয়স্ক, শিশু এবং অসুস্থ মানুষদের পশুর হাটে না যাওয়ার আহ্বান ডিএনসিসি মেয়রের         দুদকের মামলায় আত্মসমর্পণের সুযোগ তৈরি হয়নি : প্রধান বিচারপতি         করোনায় অবরুদ্ধ হলো ওয়ারীর 'রেড জোন'         শুধু বিশেষ পরিস্থিতিতে ভার্চুয়াল আদালত প্রথা অবলম্বন করা হবে : আইনমন্ত্রী        
//--BID Records