সোমবার ১৮ শ্রাবণ ১৪২৮, ০২ আগস্ট ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

একীভূত হলো সুইডেন, ডেনমার্ক, নরওয়ের দূতাবাস

অনলাইন ডেস্ক ॥ এখন থেকে ঢাকায় সুইডেন, ডেনমার্ক ও নরওয়ের দূতাবাস তিনটি একীভূত হয়ে একসঙ্গে কূটনৈতিক কার্যক্রম পরিচালনা করবে।

মঙ্গলবার তিনটি দেশের দূতাবাসের এক যৌথ বিবৃতিতে জানিয়েছে, কার্যালয়টি ভাগাভাগি করে ব্যবহার করবে তিন দেশের দূতাবাস।

এরই মধ্যে ডেনমার্ক ও নরওয়ে নতুন ঠিকানায় কাজ শুরু করলেও প্রস্তুতির জন্য সুইডিশ দূতাবাসের কাজ ১ থেকে ১২ জুলাই পর্যন্ত বন্ধ থাকবে।

বিবৃতিতে বলা হয়েছে, “নরডিক দেশগুলোর সঙ্গে বাংলাদেশের দীর্ঘদিনের সম্পর্ককে আরও এগিয়ে নেওয়ার ক্ষেত্রে একটি শক্তিশালী প্লাটফর্ম হিসেবে কাজ করবে নতুন এই দূতাবাস।”

ডেনমার্কের রাষ্ট্রদূত হ্যান ফুগল এসকায়ের বলেন, “বাংলাদেশের সঙ্গে বিভিন্ন ইস্যুতে সহযোগিতা বিনিময়ের কার্যক্রমকে আরও শক্তিশালী করবে নতুন নরডিক দূতাবাস।

বিভিন্ন দেশে সহযোগিতা বাড়াতে যৌথ নরডিক দূতাবাসগুলো কাজ করছে জানিয়ে নরওয়ের রাষ্ট্রদূত মেরেট লুনডেমো বলেন, “বাংলাদেশেও একই ধরনের কার্যক্রম শুরু করতে পেরে আমি আনন্দিত। ”

তিন দেশের একসঙ্গে কাজ করাকে একসঙ্গে এগোনোর জন্য বড় ধরনের সুযোগ হিসেবে দেখছেন সুইডেনের রাষ্ট্রদূত ইয়োহান ফ্রিসেল।

শীর্ষ সংবাদ:
চলতি মাসেই কিছু আইপি টিভির অনুমোদন, মানতে হবে নীতি         ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে চলছে বাস, আজও ফিরছেন কর্মজীবীরা         শিমুলিয়া ঘাট ॥ আজও লঞ্চযোগে ফিরছে শত শত যাত্রী         ফের বন্ধ সব নৌযান         ১ দি‌ন গণপরিবহন চালু ॥ বঙ্গবন্ধু সেতুতে আয় পৌনে ৩ কোটি টাকা         চাঁদপুরে কর্মহীন ১৩৭ পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহার         ভাড়া বেশি নেওয়ার প্রতিবাদে পোশাক শ্রমিকদের বিক্ষোভ         ঢাকায় অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ টিকাদান কার্যক্রম শুরু         হেলেনার ফোনালাপ ফাঁস ॥ ‘৫ লাখ দিলে ব্যুরো চিফ বানিয়ে দেব’         আজ ব্যাংক লেনদেন চলবে আড়াইটা পর্যন্ত         মিরপুরে গৃহবধূর আত্মহত্যা         ঝিনাইদহে গত ২৪ ঘন্টায় করোনায় ৩ জনের মৃত্যু         ভারতে দৈনিক সংক্রমণ কমছেই না         রামেক হাসপাতালে করোনায় আরও ১৫ জনের মৃত্যু         নীলফামারীতে করোনায় আরও ১ নারীর মৃত্যু॥ নতুন করে আক্রান্ত ৬১         সিরাজগঞ্জে ভূয়া সাংবাদিক আটক