বুধবার ১৯ ফাল্গুন ১৪২৭, ০৩ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সুদের হার ৯ শতাংশে নামিয়ে আনতে চায় নয়া পরিচালনা পর্ষদ

অর্থনৈতিক রিপোর্টার ॥ সুদের হার ৯ শতাংশে নামিয়ে আনাকে অন্যতম চ্যালেঞ্জ হিসেবে মনে করছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিআই’র নয়া পরিচালনা পর্ষদ। রবিবার দুপুরে এফবিসিসিআই’র সম্মেলন কক্ষে বিদায়ী পর্ষদ নব নির্বাচিত পর্ষদের কাছে দায়িত্ব হস্তান্তর করে। দায়িত্ব হস্তান্তরের নতুন সভাপতি আবদুল মাতলুব আহমাদ সংবাদ সম্মেলন বলেন, অনেক বাধার পরও ২১তম কমিটি দেশের রফতানি বাড়াতে সক্ষম হয়েছিলো। এজন্য আমি তাদের অভিনন্দন জানাই।

তিনি বলেন, নির্বাচন শেষ, এখন কেবল কাজ করার সময়। আমি সারাদেশ ঘুরেছি। সব ব্যবসায়ীদের চাহিদা ব্যাংকের সুদের হার কমিয়ে আনা। আমাদের মূল লক্ষ্য সুদের হার ৯ শতাংশে নামিয়ে আনা। আমাদের প্রথম মিটিং হবে ১ জুন। আলোচনার এজেন্ডা এফসিসিআইকে রিফর্ম করা। সবার মত নিয়ে এই রিফর্ম করা হবে। তিনি আরও বলেন, আশা করছি আমাদের দায়িত্ব পালনকালে বাংলাদেশ-ভারত ব্যবসায়ীক সম্পর্ক আরও ভাল হবে। একইভাবে আমরা প্রথম বছর প্রতি জেলা থেকে ৩জন নতুন শিল্পোদ্যোক্তা বের করবো। এভাবে আমাদের এ কাজ চলতে থাকবে।

শীর্ষ সংবাদ:
নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত ॥ বাংলাদেশসহ গোটা বিশ্বেই পরিবর্তন আসছে         জনগণের যেন খাদ্য সমস্যা না হয় ॥ প্রধানমন্ত্রী         আলজাজিরার বিরুদ্ধে মার্কিন আদালতে মামলার আবেদন         স্কুল-কলেজ খুলে দেশে দেশে বিপদ         দেশ এখন চীন-ভারত-মালয়েশিয়ার কাতারে ॥ অর্থমন্ত্রী         ইসিকে হেয় করতে সবই করছেন মাহবুব তালুকদার ॥ সিইসি         নৈরাজ্য সৃষ্টি করা হলে হার্ডলাইনে যাবে সরকার         বিটিআরসির ফোরজি তরঙ্গ নিলাম ৮ মার্চ         করোনায় মৃত্যু, আক্রান্ত ও শনাক্ত কমেছে         ত্যাগী নেতাদের মূল্যায়নের আহ্বান         পদ্মা নদীর তীর রক্ষা প্রকল্পে সময় ও ব্যয় দুইই বাড়ছে         মেধাবীরাই জঙ্গী সংগঠনগুলোর টার্গেট         এবার বর্ষায় চট্টগ্রামে জলজট থাকছে না         অচিরেই সরকার পতনের আন্দোলন শুরু         ভাসানচরের উদ্দেশে ২২শ’ রোহিঙ্গা চট্টগ্রামে         মোদীর সফরে কানেক্টিভিটি গুরুত্ব পাবে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী         নির্বাচন সুষ্ঠু না হলে ক্ষমতা হস্তান্তর স্বাভাবিক হতে পারে না : নির্বাচন কমিশনার         ডিজিটাল আইনের অপপ্রয়োগ বন্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে : আইনমন্ত্রী         রাজস্ব আহরণ বাড়াতে হবে : মেয়র তাপস         বাংলাদেশ এখন চীন-ভারত-মালয়েশিয়ার কাতারে ॥ অর্থমন্ত্রী