মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আহত যুবকের মৃত্যু ॥ প্রতিবাদে সড়ক অবরোধ

  • হিলি বন্দরে আমদানি রফতানি বন্ধ

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ হিলি সীমান্তের ধরন্দা গ্রামের আহত যুবক সাইয়ান ওরফে সায়েম (১৯) অবশেষে মারা গেছেন। তার পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়, বিজিবি সদস্যদের নির্যাতনে মারাত্মক আহত সায়েম গত তিন দিন ধরে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিসিইউ বিভাগে চিকিৎসাধীন থাকা অবস্থায় মঙ্গলবার সকাল সোয়া ৭টায় যায়। সায়েমের মৃত্যুর খবর পৌঁছালে গ্রামবাসীরা উত্তেজিত হয়ে পড়ে। এ ঘটনার প্রতিবাদে তারা রাস্তায় বেরিয়ে এসে সকাল সাড়ে ১০টা থেকে হিলি স্থলবন্দরে সিপি রোড, ও ধরন্দা রোডে বসে পড়ে সড়ক অবরোধ করে। বিকেল সাড়ে ৪টা পর্যন্ত সড়ক অবরোধ চলছিল। ফলে স্থলবন্দর দিয়ে সকাল থেকেই দুই দেশের মধ্যে পণ্য আমদানি-রফতানি বন্ধসহ হিলি-দিনাজপুর সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পুলিশ জানায়, পরিস্থিতি মোকাবেলার জন্য দিনাজপুর থেকে পুলিশ এনে বন্দরের চারমাথা, ধরন্দা ও সিপি মোড়ে মোতায়েন করা হয়েছে।

সাইয়ানের মা শামসুন নাহার জানান, ১০ মে সাইয়ান বাড়ি থেকে বের হয়ে রাস্তায় যায়। এ সময় তিনজন বিজিবি সদস্য কিছু জিজ্ঞেস না করেই তাকে চাইনিজ কুড়াল দিয়ে আঘাত করতে থাকে।

এতে সাইয়ানের মাথা ও ঘাড়ের বেশ কয়েক স্থানে কেটে গিয়ে মারাত্মক আহত হয়ে জ্ঞান হারিয়ে ফেলে। গত তিন দিন ধরে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিসিইউ বিভাগে চিকিৎসাধীন থাকা অবস্থায় মঙ্গলবার সকালে সে মারা যায়।

নীলফামারীতে বৃদ্ধা হত্যা মামলায় আট জনের যাবজ্জীবন

স্টাফরির্পোটার, নীলফামারী ॥ পূর্ব শক্রতার জের ধরে কালঠি বেগম নামের এক বৃদ্ধাকে হত্যার ঘটনার মামলায় আট জনের যাবজ্জীবন কারাদ- প্রদান করা হয়েছে। মঙ্গলবার দুপুরে নীলফামারী জেলা ও দায়রা জজ মাহমুদুল কবীর এই দ-াদেশ প্রদান করেন। এই সাজার পাশাপাশি আসামীদের প্রত্যেককে এক লক্ষ টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছর করে অন্তরীন রাখার শাস্তি প্রদান করা হয়।দ-প্রাপ্তরা হলো জেলার কিশোরীগঞ্জ উপজেলার নিতাই ইউনিয়নের জুম্মাপাড়া গ্রামের আকবর আলী, তার তিন ছেলে গোলাম মোস্তফা, আব্দুল মজিদ ও নূর ইসলাম, তফেল উদ্দিনের তিন ছেলে আব্দুল মান্নান, আব্দুল হান্নান ও আব্দুস সালাম ও একই গ্রামের ইয়াকুব আলী।

বাগেরহাটে বাঘের হাড়গোড়সহ শিকারি আটক

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ শরণখোলা উপজেলার সোনাতলা গ্রাম থেকে এবার বাঘের মাথার খুলি ও হাড়গোড়সহ ছগির ঘরামি (৪৫) নামে এক শিকারিকে আটক করেছে বন বিভাগ।

মঙ্গলবার সকাল পৌনে ৯টার দিকে উপজেলার সাউথখালি ইউনিয়নের সোনাতলা গ্রামের ছগির ঘরামির বাড়ি থেকে এগুলো উদ্ধার করা হয়। এ সময় তার বাড়িতে থাকা সুন্দরবন থেকে শিকার করা ১টি বাঘের মাথার খুলি, ছোট-বড় ১৫৭ পিস হাড়গোড় উদ্ধার করা হয়। এছাড়া বাঘ ও হরিণ শিকারে ফাঁদ হিসেবে ব্যবহৃত ১০ কেজি জালও উদ্ধার করা হয় সেখান থেকে। আটক ছগির ঘরামি সোনাতলা গ্রামের মৃত ইউসুফ ঘরামির ছেলে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৩২৪৯৫৭৫
আক্রান্ত
১৯০০৫৭
সুস্থ
৭৭১৮৩০৭
সুস্থ
১০৩২২৭
শীর্ষ সংবাদ:
একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন         অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ         শাহজাহান সিরাজ আর নেই         যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের দাফন সম্পন্ন         ময়ূর-২ লঞ্চের মাস্টার আবুল বাসার তিন দিনের রিমান্ডে         এবার নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত উৎপাদনে চীনের বড় বিনিয়োগ আসছে         করোনা ভাইরাসে সুস্থের সংখ্যা লাখ ছাড়াল, মৃত্যু আরও ৩৩ জনের         করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় অনিয়ম সহ্য করা হবে না         ভার্চুয়ালেই চলবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ         ঈদে শেয়ারবাজার তিন দিন বন্ধ থাকছে         বেসরকারি চাকরিজীবীদেরও ঈদে কর্মস্থলে থাকতে হবে         কোন অপশক্তি জাতীয় পার্টির এগিয়ে চলা রোধ করতে পারবে না : জিএম কাদের         কোরবানি সামনে রেখে টিসিবির বিক্রি কার্যক্রম শুরু         আগামী ১৫ জুলাই সমাহিত করা হবে এন্ড্রু কিশোরকে         কক্সবাজার থেকে সাতক্ষীরা পর্যন্ত সুপার ড্রাইভওয়ে নির্মাণের পরিকল্পনা         বিশেষ ফ্লাইটে ওমান থেকে ফিরলেন ২৫৪ বাংলাদেশি         প্রকল্পের কাজে অনিয়মে নরসিংদি সদরের উপজেলা প্রকৌশলী বরখাস্ত        
//--BID Records