মঙ্গলবার ২২ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজশাহীতে হঠাৎ পরিবহন ধর্মঘট

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী-বাঘা রুটে চালু হওয়া বিআরটিসির ডাবল ডেকার ও রাজশাহী-নওগাঁ রুটে চলাচলকারী সিএনজি-চালিত যানবাহন বন্ধের দাবিতে রাজশাহীতে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট ডেকেছে পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ। আজ দুপুর থেকে হঠাৎ এ ধর্মঘট শুরু হয়। ফলে বিভিন্ন গন্তব্যের হাজারো মানুষ চরম দুর্ভোগে পড়েন। দুপুরে ঘোষনা দিয়েই রাজশাহী থেকে সব রুটে বাস চলাচল বন্ধ করে দেয়া হয়।

রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি কামাল হোসেন রবি জানান,আজ বেলা পৌনে ১২টা থেকে এ ধর্মঘট শুরু হয়েছে। এর আগে প্রশাসন ও কর্তৃপক্ষের সঙ্গে তাদের বৈঠক হয়েছিলো। সেখানে রাজশাহী-বাঘা রুটে বিআরটিসি দোতলা বাস বন্ধের সিদ্ধান্ত হয়। কিন্তু আজ থেকে আবারো ওই রুটে এ বাস চলাচল শুরু হলে পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ এ ধর্মঘট ডাকে।

জানা গেছে আজ বেলা ১২ টার দিকে জেলার বাঘায় রাজশাহী-বাঘা রুটে বিআরটিসির বাস (ডাবল ডেকার) চলাচলের আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্থানীয় সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। এসময় অন্যদের মধ্যে রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার উপস্থিত ছিলেন। মুলত রাজশাহী-বাঘা রুটে বিআরটিসির বাস চলাচল শুরু হওয়ার পর থেকে তা বন্ধের দাবিতে পরিবহণ ধর্মঘটের ডাক দেয়া হয়।

রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি কামাল হোসেন রবি জানান, তাদের দাবি পুরণ না হওয়া পর্যন্ত পরিবহণ ধর্মঘট চলবে। এদিকে, পূর্ব ঘোষণা ছাড়াই ধর্মঘট শুরু হওয়ায় বেকায়দায় পড়েছেন বিভিন্ন গন্তব্যের যাত্রীরা। তাদের অভিযোগ, যাত্রী সাধারণের ভোগান্তির কথা বিবেচনা না করেই নিজেদের স্বার্থে ধর্মঘট ডেকে আসছে পরিবহন মালিক-শ্রমিকরা। নিজেদের দাবি আদায়ে তারা যাত্রীদের জিম্মি করছে। দ্রুত যান চলাচল স্বাভাবিক রাখতে সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান যাত্রীরা।

রাজশাহী জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন চৌধুরী জানান, প্রশাসনের পক্ষ থেকে পরিবহন মালিক শ্রমিকদের সঙ্গে যোগাযোগের মাধ্যমে এ পরিস্থিতির একটি সমাধানের চেষ্টা করা হচ্ছে।#

শীর্ষ সংবাদ:
উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী         এন্ড্রু কিশোর আর নেই         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন        
//--BID Records