শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজশাহীতে হঠাৎ পরিবহন ধর্মঘট

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী-বাঘা রুটে চালু হওয়া বিআরটিসির ডাবল ডেকার ও রাজশাহী-নওগাঁ রুটে চলাচলকারী সিএনজি-চালিত যানবাহন বন্ধের দাবিতে রাজশাহীতে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট ডেকেছে পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ। আজ দুপুর থেকে হঠাৎ এ ধর্মঘট শুরু হয়। ফলে বিভিন্ন গন্তব্যের হাজারো মানুষ চরম দুর্ভোগে পড়েন। দুপুরে ঘোষনা দিয়েই রাজশাহী থেকে সব রুটে বাস চলাচল বন্ধ করে দেয়া হয়।

রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি কামাল হোসেন রবি জানান,আজ বেলা পৌনে ১২টা থেকে এ ধর্মঘট শুরু হয়েছে। এর আগে প্রশাসন ও কর্তৃপক্ষের সঙ্গে তাদের বৈঠক হয়েছিলো। সেখানে রাজশাহী-বাঘা রুটে বিআরটিসি দোতলা বাস বন্ধের সিদ্ধান্ত হয়। কিন্তু আজ থেকে আবারো ওই রুটে এ বাস চলাচল শুরু হলে পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ এ ধর্মঘট ডাকে।

জানা গেছে আজ বেলা ১২ টার দিকে জেলার বাঘায় রাজশাহী-বাঘা রুটে বিআরটিসির বাস (ডাবল ডেকার) চলাচলের আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্থানীয় সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। এসময় অন্যদের মধ্যে রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার উপস্থিত ছিলেন। মুলত রাজশাহী-বাঘা রুটে বিআরটিসির বাস চলাচল শুরু হওয়ার পর থেকে তা বন্ধের দাবিতে পরিবহণ ধর্মঘটের ডাক দেয়া হয়।

রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি কামাল হোসেন রবি জানান, তাদের দাবি পুরণ না হওয়া পর্যন্ত পরিবহণ ধর্মঘট চলবে। এদিকে, পূর্ব ঘোষণা ছাড়াই ধর্মঘট শুরু হওয়ায় বেকায়দায় পড়েছেন বিভিন্ন গন্তব্যের যাত্রীরা। তাদের অভিযোগ, যাত্রী সাধারণের ভোগান্তির কথা বিবেচনা না করেই নিজেদের স্বার্থে ধর্মঘট ডেকে আসছে পরিবহন মালিক-শ্রমিকরা। নিজেদের দাবি আদায়ে তারা যাত্রীদের জিম্মি করছে। দ্রুত যান চলাচল স্বাভাবিক রাখতে সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান যাত্রীরা।

রাজশাহী জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন চৌধুরী জানান, প্রশাসনের পক্ষ থেকে পরিবহন মালিক শ্রমিকদের সঙ্গে যোগাযোগের মাধ্যমে এ পরিস্থিতির একটি সমাধানের চেষ্টা করা হচ্ছে।#

শীর্ষ সংবাদ:
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচটি ভুল সিদ্ধান্ত দিয়েছেন আম্পায়াররা!         বাংলাদেশ থেকে আগামী ৫ অক্টোবর পর্যন্ত ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞা         সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক         সিরিয়ার প্রেসিডেন্ট আসাদের সঙ্গে ইরানের সেনাপ্রধানের সাক্ষাৎ         করোনায় আক্রান্ত বলিভিয়ার প্রেসিডেন্ট         সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই         টানা চতুর্থ জয়ে নতুন মাইলফলক গড়লেন ম্যানচেস্টার ইউনাইটেড         এবার পশ্চিম তীরকে একীভূত করার ব্যাপারে ইসরাইলকে সতর্ক করল রাশিয়া         ইরানের সঙ্গে যুদ্ধে জড়াতে চায় না যুক্তরাষ্ট্র         করোনায় স্বামীর মৃত্যু ॥ সন্তানদের নিয়ে রেললাইনে ঝাঁপ স্ত্রীর!         এবার ভারতীয় সব টিভি চ্যানেল বন্ধ করল নেপাল         ভারতের সেই কুখ্যাত মাফিয়াকে গুলি করে হত্যা         ‘মিথ্যা এবং অভিযোগ করা’ হচ্ছে মার্কিন পররাষ্ট্র নীতির প্রধান উপকরণ: ইরান         ইরানের সঙ্গে যুদ্ধ চায় না আমেরিকা: মার্কিন জেনারেল ম্যাকেনজি         চলে গেলেন দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন         বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা         স্বাস্থ্য খাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে         এই প্রথম সুস্থতার হার শনাক্তের চেয়ে বেশি        
//--BID Records