বৃহস্পতিবার ১ আশ্বিন ১৪২৮, ১৬ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দোকান বসতবাড়ি ও তুলার গুদাম পুড়ে ছাই

  • বরিশাল, কিশোরগঞ্জ, নারায়ণগঞ্জ

জনকণ্ঠ ডেস্ক ॥ বরিশালের গৌরনদীতে অগ্নিকাণ্ডে ১১ ব্যবসায় প্রতিষ্ঠান ও ৮ বসতঘর ভস্মীভূত হয়েছে। এছাড়া কিশোরগঞ্জে ও নারায়ণগঞ্জের বন্দরে তুলার গুদাম পুড়ে ছাই হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

বরিশাল ॥ গৌরনদীর টরকী বন্দরে সোমবার সকালে অগ্নিকা-ে ১১ ব্যবসা প্রতিষ্ঠান ও ৮ বসতবাড়ি ভস্মীভূত হয়েছে। গৌরনদী ফায়ার সার্ভিস জানায়, রাত সাড়ে তিনটার দিকে টরকী বন্দরের রায়পট্টির রশিদ মেকারের দোকানে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান চারদিকে ছড়িয়ে পড়ে। গৌরনদী, উজিরপুর ও মাদারীপুরের ফায়ার সার্ভিসের কর্মীরা স্থানীয়দের সহায়তায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে ভোর সাড়ে ৫টার দিকে আগুন নিয়ন্ত্রেণে আনেন। ততক্ষণে ১১টি ব্যবসায়ীক প্রতিষ্ঠান, ৮টি বাসা সম্পূর্ণ ভস্মিভূত হয়।

কিশোরগঞ্জ ॥ কিশোরগঞ্জ শহরের গাইটালে তুলার গুদামে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। এতে মালামাল পুড়ে ১০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। এলাকাবাসী জানায়, সোমবার বেলা ১১টার দিকে আনিস মিয়ার তুলার গুদামে অগ্নিকা-ের ঘটনা ঘটে। এ সময় গুদামের তুলার পাশাপাশি লেপ ও তোষক তৈরির কাপড়ও মজুদ ছিল।

নারায়ণগঞ্জ ॥ বন্দরের ধামগড় এলাকায় একটি গুদামে আগুন লেগে তুলা পুড়ে গেছে। সোমবার ভোরে জুলহাস ট্রেডার্স নামের একটি তুলার গুদামে এ অগ্নিকা- ঘটে। রফতানিমুখী পোশাক কারখানার পরিত্যক্ত কাপড় (ঝুট) থেকে তৈরি তুলা গুদামে রাখা হয়েছিল। বন্দর ও ডেমরা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

মানিকগঞ্জে পুজো চলাকালে মন্দিরে হামলা, প্রতিমা ভাংচুর ॥ আহত ১২

নিজস্ব সংবাদদাতা, মানিকগঞ্জ, ৩০ মার্চ ॥ সদর উপজেলার রাজনগর বনকেষ্টি গ্রামে বাসন্তীপুজো উদযাপনকালে মন্দিরে হামলা চালিয়ে প্রতিমা ভাংচুর করেছে বখাটেরা। তাদের বাধা দিতে গেলে লাঠির আঘাতে হিন্দু সম্প্রদায়ের তিন নারীসহ আহত হয়েছেন কমপক্ষে ১২ জন। রবিবার রাত ১২টার দিকে এ ঘটনা ঘটে। স্থানীয়রা ও পুলিশ জানায়, রাজনগর বনকেষ্টি উত্তরপাড়া সার্বজনীন বাসন্তী মন্দিরে রাতে বাসন্তীপুজো চলছিল। রাত সাড়ে ১১টার দিকে পার্শ্ববর্তী গ্রামের জাহাঙ্গীরের নেতৃত্বে একদল বখাটে লাঠিসোটা নিয়ে মন্দিরে হামলা চালিয়ে কয়েকটি প্রতিমা ভাংচুর করে। এ সময় মন্দিরের লোকজন ও স্থানীয়রা বাধা দিতে গেলে দুর্বৃত্তরা লাঠিসোটা নিয়ে তাদের ওপর আক্রমণ করে। এতে তিন নারীসহ আহত হয়েছেন কমপক্ষে ১২ জন। আহতরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন। রাত ২টার দিকে মানিকগঞ্জ সদর থানার ওসি আমীনুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।

শীর্ষ সংবাদ:
চাকরিচ্যুত ব্যাংক কর্মীদের চাকরিতে পুনর্বহালের নির্দেশ         ব্যাংক কর্মীদের জন্য নতুন নির্দেশনা         ইভ্যালির মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ         গাজীপুর মেট্রোপলিটন পুলিশের অগ্রযাত্রার তৃতীয় বর্ষপূর্তি পালিত         খালেদার মুক্তির মেয়াদ বাড়ানোর বিষয়ে প্রক্রিয়া চলছে : স্বরাষ্ট্রমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫১         সকল শিক্ষার্থীকে ২৭ সেপ্টেম্বরের মধ্যে ভ্যাক্সিনের জন্য নিবন্ধনের নির্দেশ         ‘সাংবাদিকদের চরিত্র হরণের অধিকার কারও নেই’         গৃহহীনদের ঘর তৈরিতে দুর্নীতি হয়নি : প্রধানমন্ত্রী         ইভ্যালির রাসেল ও তার স্ত্রী র‌্যাব হেফাজতে         কক্সবাজার বিমান বন্দরকে বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর নামকরণের প্রস্তাব         ‘কুইক রেন্টাল’ আরও ৫ বছর চালাতে সংসদে বিল পাস         ইভ্যালির সিইও রাসেল ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা         চাকরি দেওয়ার নামে কোটি টাকা হাতিয়ে নেন চক্রটি         রাজশাহীতে করোনায় একদিনে আরও সাতজনের মৃত্যু         সমুদ্র আইন সংশোধনের প্রস্তাব সংসদে         সরকারের বিরুদ্ধে বিএনপির অভিযোগ কল্পিত এবং চর্বিত চর্বণ         ৯ গোলের ম্যাচে ম্যানচেস্টার সিটির জয়         হিন্দি ওয়েব সিরিজে জয়া, বিপরীতে নওয়াজউদ্দিন সিদ্দিকি