মঙ্গলবার ১১ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শুভ কামনা ॥ রাতজাগা কমিয়ে দাও

  • শ্যামলী নাসরিন চৌধুরী

উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী বন্ধুরা, আন্তরিক শুভেচ্ছা নিও। কদিন পর তোমাদের এইচএসসি পরীক্ষা। তোমরা পড়া নিয়ে মহাব্যস্ত। এটাই স্বাভাবিক। তবে এখন একটু সতর্কও হতে হবে। পড়া যেমন থাকবে, বিশ্রামও তেমনি নিতে হবে। রাত জাগা কমিয়ে দাও। ভাল একটা ঘুম পড়া মনে রাখতে সাহায্য করে। সঙ্গে দরকার স্বাস্থ্যকর খাওয়া। ফাস্টফুড, ভাজাভুজিসহ বাইরের খাবার আর খাবে না। এসব গ্যাস তৈরি করে। মাথা ও পেটব্যথা হতে পারে। প্রচুর পানি ও ডাব খাবে।

জানি, একটা অস্থিরতা সকলের মধ্যে কাজ করছে। হরতালে কি হবে? যেমন করে এসএসসি হয়েছে তেমন করে এ পরীক্ষাও হবে। দেশের সরকার, শিক্ষার্থী এবং অভিভাবকদের পক্ষ থেকে অনেক উপরোধ অনুরোধ করা হয়েছে। যারা হরতাল-অবরোধ দিচ্ছেন ও ককটেল পোট্রোলবোমায় মানুষ মারছেন, তারা কারও কথায় কর্ণপাত করছেন না। কিন্তু পরীক্ষা তো আমাদের নিতেই হবে। সুতরাং শুক্র, শনিবারেই পরীক্ষা হতে হবে। আর যদি পরিস্থিতি স্বাভাবিক হয়, তাহলে আবার সব চলবে ঠিকঠাক।

সবশেষে তোমাদের সবাইকে শুভকামনা জানিয়ে বিদায় নিচ্ছি। ভাল থেক সবাই।

লেখক: প্রধান শিক্ষক, উদ্দীপন বিদ্যালয়, ঢাকা

শীর্ষ সংবাদ:
আগুন যেন অপ্রতিরোধ্য ॥ একের পর এক দুর্ঘটনা ঘটেই চলেছে         শাবি ভিসির পদত্যাগ দাবিতে আন্দোলন অব্যাহত         উলন বিদ্যুত উপকেন্দ্র পুড়ে ছাই         ইসি গঠনের বিলে দুই পরিবর্তনের সুপারিশ         খাদ্য মজুদ ২০ লাখ টন ছাড়িয়েছে         কিউকমের ২০ গ্রাহক ফেরত পেলেন আটকে থাকা টাকা         মধ্য ফেব্রুয়ারির আগে করোনা নিয়ন্ত্রণের বাইরে যেতে পারে         অর্ধেক জনবলে অফিস চলা শুরু         করোনায় আরও ১৫ জনের মৃত্যু         শিক্ষা আইন চূড়ান্ত শীঘ্রই সংসদে উঠবে ॥ শিক্ষামন্ত্রী         স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না গণপরিবহনে         কুমার নদে বিলীন মন্দিরসহ ১১ স্থাপনা         মধ্যপ্রাচ্যগামী এয়ার টিকেটের মূল্য তিনগুণ বেড়েছে         এবারের পুলিশ সপ্তাহে পুরনো দাবিগুলোই উত্থাপনের উদ্যোগ         দক্ষতা মূল্যায়নের মূল ভিত্তি হবে পারফরমেন্স         শিক্ষকদের বরখাস্তের ১৮০ দিনের মধ্যে অভিযোগ নিষ্পত্তির নির্দেশ         ঢাকায় ওমিক্রনের নতুন ৩ সাব-ভ্যারিয়েন্ট         করোনায় মৃত্যু ১৫, শনাক্ত ১৪৮২৮         আন্দোলনকারীদের অর্থ সংগ্রহের ৬ ‘অ্যাকাউন্ট বন্ধ’         ভূমি নিয়ে আসছে নতুন আইন