সোমবার ২২ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফেড কাপের চ্যাম্পিয়ন কেভিতোভার চেক প্রজাতন্ত্র

স্পোর্টস রিপোর্টার ॥ আবারও কপাল পুড়ল জার্মানির। শেষ পর্যন্ত চেক প্রজাতন্ত্রই হাসল শিরোপা জয়ের হাসি। রবিবার ফেড কাপের ফাইনালে জার্মানির এ্যাঞ্জেলিক কারবারকে হারিয়ে চেক প্রজাতন্ত্রকে চ্যাম্পিয়ন করেন পেত্রা কেভিতোভা। এদিন ফাইনালে বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের চার নম্বর তারকা পেত্রা কেভিতোভা তিন সেটের কঠিন লড়াইয়ে ৭-৬ (৭/৫), ৪-৬ এবং ৬-৪ গেমে হারান কারবারকে। তবে জয়টা সহজে আসেনি। জার্মানির অন্যতম সেরা তারকা এ্যাঞ্জেলিক কারবারকে হারাতে পেত্রা কেভিতোভার সময় লাগে দুই ঘণ্টা ৫৭ মিনিট আর এই জয়ের ফলেই গত চার বছরের মধ্যে তৃতীয় ফেড কাপের শিরোপা জেতার অবিস্মরণীয় কীর্তি গড়ে চেকরা।

বর্তমান বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের চার নম্বর তারকা পেত্রা কেভিতোভা। গত কয়েক মৌসুম ধরেই পাদপ্রদীপের আলোয় অবস্থান করছেন তিনি। ২০১১ সালে প্রথমবারের মতো কোন গ্র্যান্ডসøাম টুর্নামেন্ট জয়ের স্বাদ পান এই চেক তারকা। উইম্বল্ডনের ফাইনালে সেবার রাশিয়ান টেনিস তারকা মারিয়া শারাপোভাকে পরাজিত করে টেনিসের সর্বোচ্চ এই টুর্নামেন্টের শিরোপা নিজের শোকেসে তোলেন তিনি। এর পরের দুটি মৌসুমে নিজেকে তেমনভাবে মেলে ধরতে পারেননি। তবে চলতি মৌসুমে যেন আবারও স্বরূপে ফেরেন পেত্রা কেভিতোভা। এবারও সেই উইম্বল্ডনে। কানাডার তরুণ প্রতিভাবান খেলোয়াড় ইউজেনি বাউচার্ডকে হারিয়ে ক্যারিয়ারের দ্বিতীয় গ্র্যান্ডসøাম টুর্নামেন্ট জয়ের রেকর্ড গড়েন তিনি। তাই ফেবারিটের তকমাটা তার গায়ে আগে থেকেই মাখানো ছিল আর পারফরমেন্সের সেই ধারাবাহিকতা ফেড কাপের ফাইনালেও ধরে রেখেছেন তিনি। যে কারণেই দেশকে শিরোপা উপহার দিতে সক্ষম হন তিনি আর দেশকে আরেকবার ফেড কাপের শিরোপা জয়ের উচ্ছ্বাসে ভাসাতে পেরে দারুণ উচ্ছ্বসিত কেভিতোভা। তবে ম্যাচটা যে জিততে বেশ ঘাম ঝরেছে তাঁর। ম্যাচ শেষে নিজেই স্বীকার করেছেন তিনি।

এ বিষয়ে ২৪ বছর বয়সী পেত্রা কেভিতোভা বলেন, ‘ম্যাচের শুরু থেকেই ব্যাপক উত্থাপন-পতন ছিল। প্রতিটি সিঙ্গেল পয়েন্টের জন্য সবসময়ই লড়াই করতে হয়েছে। তবে শেষ পর্যন্ত শিরোপা জিততে পেরে আমি খুবই আনন্দিত।’ জার্মান তারকা এ্যাঞ্জেলিক কারবারের বর্তমান র‌্যাঙ্কিং দশ। এখন পর্যন্ত কোন গ্র্যান্ডসøাম টুর্নামেন্ট জয়ের স্বাদ পাননি তিনি। তবে তিনটি ডব্লিউটিএ শিরোপা জিতে নিজের গায়ে তারকার তকমটা ঠিকই লাগিয়ে ফেলেছেন।

শীর্ষ সংবাদ:
রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ ২ ছিনতাইকারী নিহত         সমুদ্রে ৩ নম্বর সতর্ক সংকেত         পারমাণবিক কেন্দ্রে দুর্ঘটনায় ক্ষয়ক্ষতির কথা জানাল ইরান         অসম-মেঘালয়ে ভারি বৃষ্টি ও ঢলের তীব্রতা বৃদ্ধি, বন্যার অবনতি হতে পারে         লকডাউনে সাড়া নেই ওয়ারীবাসীর         চ্যালেঞ্জে কর্মসংস্থান ॥ করোনায় ব্যবসা বাণিজ্য স্থবির         খাদ্যের মাধ্যমে করোনা ছড়ায় না         মিটার না দেখে আর বিল করবে না বিদ্যুত বিতরণ কোম্পানি         বিশ্বে পর পর দুদিন দুই লাখ করে করোনা রোগী শনাক্ত         বিদেশী সামাজিক যোগাযোগ মাধ্যম করের আওতায় আনা হবে         জঙ্গী নির্মূলে বিশ্বে রোল মডেল বাংলাদেশ         ফের আলোচনায় গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট         বেনাপোল-পেট্রাপোল সচল ॥ অবশেষে ভারতে পণ্য রফতানি শুরু         কম শিল্পী, স্পর্শহীন অভিনয়- তবুও চ্যালেঞ্জ গ্রহণ         ভার্চুয়াল আদালত পরিচালনায় প্রশিক্ষণ দেয়া হবে ॥ আইনমন্ত্রী         করোনা আতঙ্কে রামেক হাসপাতালে দুই লাশ ফেলে লাপাত্তা স্বজনেরা         এন্ড্র্রু কিশোর ফের গুরুতর অসুস্থ         করোনায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালকের মৃত্যু         পাটকল শ্রমিকদের বকেয়া পরিশোধে ৫৮ কোটি টাকা বরাদ্দ         বয়স্ক, শিশু এবং অসুস্থ মানুষদের পশুর হাটে না যাওয়ার আহ্বান ডিএনসিসি মেয়রের        
//--BID Records