ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

গ্যাসের সঞ্চালন লাইনে ত্রুটি

৩০ সহস্রাধিক গ্রাহকের চরম ভোগান্তি

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ

প্রকাশিত: ২৩:১০, ২৫ জুন ২০২৪

৩০ সহস্রাধিক গ্রাহকের চরম ভোগান্তি

পাইলিংয়ের সময় আঘাতে ক্ষতিগ্রস্ত গ্যাস সঞ্চালন লাইন

ত্রিশালে তিতাসের মূল সঞ্চালন লাইন ফুটা হয়ে যাওয়ার কারণে সোমবার মধ্যরাত থেকে ময়মনসিংহ ও নেত্রকোনায় গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে। ত্রিশালে একটি বেসরকারি শিল্প কোম্পানির পাইলিংয়ের কাজ করার সময় তিতাসের মূল সঞ্চালন লাইন ফুটা হয়ে যায়। এই ঘটনায় সোমবার রাত ১২টা থেকে ময়মনসিংহ ও নেত্রকোনায় গ্যাস সরবরাহ বন্ধ করে দেওয়া হয়।

মঙ্গলবার রিপোর্ট পাঠানো পর্যন্ত সময়ে গ্যাস সরবরাহ স্বাভাবিক হয়নি। এ সময় ময়মনসিংহের ভালুকা, ত্রিশাল, গফরগাঁও, মুক্তাগাছা ও ময়মনসিংহ শহরসহ নেত্রকোনার প্রায় ৪০ হাজার আবাসিক গ্রাহক চরম ভোগান্তির শিকার হয়েছেন। বাণিজ্যিক ও শিল্প-কারখানায় এ সময় ব্যাহত হয়েছে উৎপাদন।
 
গফরগাঁও 
নিজস্ব সংবাদদাতা, গফরগাঁও, ময়মনসিংহ থেকে জানান ময়মনসিংহ জেলার গফরগাঁও, ত্রিশালের বাসাবাড়িতে ও ফিলিং স্টেশনে অনির্দিষ্ট সময়ের জন্য গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে। 
সোমবার রাত ১১টা থেকে গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে। এতে কয়েক হাজার গ্রাহক বিপাকে রয়েছে। 
জানা যায়, সোমবার সকাল ১০টার দিকে ময়মনসিংহের ত্রিশাল উপজেলার নারায়ণপুর ডেফেং ইকোনমিক জোনে একটি ভবন নির্মাণ কাজের জন্য পাইলিং করার সময়  ঢাকা-ময়মনসিংহ তিতাস গ্যাস সঞ্চালন পাইপ লাইনে আঘাত পেয়ে ক্ষতিগ্রস্ত হয়। এতে ময়মনসিংহ ও নেত্রকোনা জেলায় গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে।
তিতাস গ্যাস কোম্পানির ডিজিএম নারায়ণ চন্দ্র দে জানিয়েছেন অত্যন্ত স্পর্শকাতর গ্যাসের সঞ্চালন লাইনের পাইপ ছিদ্র করে দেওয়ায় তা মেরামত অত্যন্ত জটিল প্রক্রিয়ার মাধ্যমে শুরু হয়েছে। কখন সংযোগ স্বাভাবিক হবে তা বলা যাচ্ছে না। এদিকে হঠাৎ গ্যাস সরবরাহ বন্ধ হয়ে যাওয়া চরম দুর্ভোগে পড়েছে ওই এলাকার মানুষ।

×