ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

মাধবপুরে বন্যায় গ্রামীণ অবকাঠামোর ব্যাপক ক্ষতি

নিজস্ব সংবাদদাতা, মাধবপুর, হবিগঞ্জ

প্রকাশিত: ২৩:০৫, ২৫ জুন ২০২৪

মাধবপুরে বন্যায় গ্রামীণ অবকাঠামোর ব্যাপক ক্ষতি

বন্যায় ভেঙে যাওয়া সড়ক

প্রবল বর্ষণ ও পাহাড়ি ঢলে আসা পানিতে ও পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় শ্যামপুর বেজুড়া উত্তর রাস্তা ভেঙে পড়েছে। বন্যার পানি নেমে গেলেও দুর্ভোগ পোহাতে হচ্ছে লোকজনদের। প্রবল বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে আন্দিউড়া ইউনিয়নের মরারচর এলাকায় সোনাই নদীর পাড় ভেঙে প্রায় আটটি গ্রাম প্লাবিত হয়েছে। এতে করে সবজি, পুকুরের মাছ, আউশ ধানের ক্ষতি হয়েছে।

গ্রামীণ জনপথের রাস্তা নষ্ট হয়ে যাওয়ায় শ্যামপুর বেজুড়া উত্তর দুটি গ্রামের প্রায় ৭ হাজার মানুষ চরম দুর্ভোগের মধ্যে পড়েছে। এর মধ্যে স্কুল-কলেজের ছাত্রছাত্রীরা পড়েছে বেশি বিপাকে। গ্রামের ব্যবসায়ীরা তাদের উৎপাদিত কৃষিপণ্য বাজারে নিয়ে যেতে পারছে না। জাহাঙ্গীর আলম নামে স্থায়ী বাসিন্দা ক্ষোভ  প্রকাশ করে বলেন, অপরিকল্পিত ড্রেনেজ বিহীন শিল্পায়ন গড়ে উঠায় এলাকার জনগণ পানিবন্দি ও স্থায়ী রাস্তাঘাট ভেঙে যাচ্ছে। এজন্য  তিনি বিগত চেয়ারম্যানের সিন্ডিকেটকে দায়ী করেন।

শাহজাহানপুর ইউনিয়নের নোয়াহাটি আন্দিউড়া সড়কটি ঢলে ভেঙে গেছে। কয়েকটি গ্রামের দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে ৫০ লাখ টাকা ব্যয়ে প্রায় ১ বছর আগে সড়কটি নির্মিত হয়েছিল। মাধবপুর প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নূর মামুন বলেন, পানি নেমে যাচ্ছে।

×