ঢাকা, বাংলাদেশ   সোমবার ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

খাগড়াছড়ির ২টি কেন্দ্র স্থগিত, জাল ভোট দিতে এসে আটক ৫

নিজস্ব সংবাদদাতা, খাগড়াছড়ি

প্রকাশিত: ১৭:৩৯, ৮ মে ২০২৪

খাগড়াছড়ির ২টি কেন্দ্র স্থগিত, জাল ভোট দিতে এসে আটক ৫

প্রতীকী ছবি

খাগড়াছড়িতে বিভিন্ন বিচ্ছিন্ন ঘটনায় শেষ হয়েছে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন। প্রথম ধাপের এ নির্বাচনে খাগাড়াছড়ি জেলার,রামগড়,মাটিরাংগা,মানিকছড়ি ও লক্ষিছড়ি উপজেলায় ভোট গ্রহণ শেষ হয়েছে। এর মধ্যে লক্ষিছড়ি উপজেলায় ব্যালট বাক্স ছিনতাই ও গোলাগুলির কারণে ২টি কেন্দ্রে স্থগিত করা হয়েছে।  

এছাড়া মানিকছড়ি উপজেলার ৪ কেন্দ্রে জাল ভোট দিতে এসে ৫ জন অবৈধ ভোটারকে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। জরিমানার শেষে তাদের ছেড়ে দেওয়া হয়। কেন্দ্র গুলো হলো রাণী নিহার দেবী উচ্চ বিদ্যালয়, তিনট্যহরী উচ্চ বিদ্যালয়, গভামারা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বড়ডলু কুঞ্জুরী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র। এর আগে সকাল ৮টা থেকে শুরু হয়ে ভোট গ্রহণ চলে বিকাল ৪টা পর্যন্ত।

এছাড়াও দুপুরে লক্ষ্মীছড়ি উপজেলায় ধাওয়া পাল্টা ধাওয়ায় যতীন্দ্র কার্বারী পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ও ব্যালট বাক্স ছিনতাইয়ের কারণে দেওয়ান পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করে দেওয়া হয়। অপরদিকে রামগড় উপজেলায় কিছু বিচ্ছিন্ন ঘটনার খবর পাওয়া গেছে। রামগড়ের থলিবাড়ি কেন্দ্রে মারামারির ঘটনাও ঘটে।

চার উপজেলায় মোট ৯০টি কেন্দ্র রয়েছে। নির্বাচনে ২ লাখ ১৩ হাজার ৮৯৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এখন পযন্ত কোথাও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

চার উপজেলায় মোট ৩৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ১৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৯ জন। প্রতি উপজেলায় একজন জ্যুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট, প্রতিটি ইউনয়নে একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেটসহ লক্ষীছড়ি ও মানিকছড়ি উপজেলায় ৮ প্লাটুন করে এবং রামগড় ও মাটিরাঙ্গা  উপজেলায়  ৬ প্লাটুন করে বিজিবি সদস্য স্ট্রাইকিং ফোর্স হিসেবে দাযিত্ব পালন করে। ।

 

এসআর

×