ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

তিন বেসরকারি হাসপাতালে জরিমানা, ওটি ল্যাব সিলগালা

নিজস্ব সংবাদদাতা, জামালপুর 

প্রকাশিত: ১৯:০৯, ২৯ ফেব্রুয়ারি ২০২৪; আপডেট: ১৯:১০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

তিন বেসরকারি হাসপাতালে জরিমানা, ওটি ল্যাব সিলগালা

অ্যাপোলো হাসপাতাল

জামালপুর জেলা শহরের তিনটি বেসরকারি হাসপাতালে অভিযান চালিয়ে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা এবং অপারেশন থিয়েটার ও প্যাথলজি ল্যাব সিলগালা করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তন্ময় হালদারের নেতৃত্বে জেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর যৌথভাবে এ অভিযান পরিচালনা করেন। জেলা প্রশাসন সূত্র জানায়, নিয়ম না মেনে বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক পরিচালনাকারীদের বিরুদ্ধে দেশব্যাপী অভিযানের অংশ হিসেবে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত জামালপুর শহরের বিভিন্ন স্থানে যৌথভাবে অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। 

অভিযানের সময় শহরের দেওয়ানপাড়া এলাকায় জামালপুর অ্যাপোলো হাসপাতালের অপারেশন থিয়েটারে অনিয়মের অভিযোগে হাসপাতালটিকে ৫০ হাজার টাকা জরিমানা ও সতর্ক করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট তন্ময় হালদার। 

এছাড়া ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আরিফুল ইসলাম শহরের বানাকুড়া এলাকায় মা নার্সিং হোম ও ক্লিনিকে অভিযান চালিয়ে অপারেশন থিয়েটার সিলগালা এবং প্রতিষ্ঠানটিকে ৩০ হাজার টাকা জরিমানা করেন। 

অপরদিকে শহরের স্টেশন বাজার এলাকায় ইউনাইটেড জেনারেল হাসপাতালের অপারেশন থিয়েটার ও প্যাথলজি ল্যাব সিলগালাসহ ৪০ হাজার টাকা জরিমানা করেছেন ভোক্তার সহকারী পরিচালক মো. আরিফুল ইসলাম। নির্বাহী ম্যাজিস্ট্রেট তন্ময় হালদারের নেতৃত্বে এ অভিযানে আরো অংশ নেন জামালপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. উত্তম কুমার সরকার, সিভিল সার্জনের প্রতিনিধি ডা. রাফিয়া বিনতে রউফ ও র‌্যাব জামালপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. জুলফিকার আলী। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তন্ময় হালদার এ অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন। 

এস

×