ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

বঙ্গবন্ধুর সমাধিতে ১৪ দেশের রাষ্ট্রদূতের শ্রদ্ধা

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ

প্রকাশিত: ০০:১৮, ৩০ জানুয়ারি ২০২৪

বঙ্গবন্ধুর সমাধিতে ১৪ দেশের রাষ্ট্রদূতের শ্রদ্ধা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় সোমবার জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে মোনাজাত করেন ১৪ দেশের রাষ্ট্রদূত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন ১৪ দেশের রাষ্ট্রদূত। সোমবার বিকেল সোয়া ৪টার দিকে রাষ্ট্রদূতগণ টুঙ্গিপাড়ায় পৌঁছে বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে গভীর শ্রদ্ধা জানান তারা। এর পর কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে সেখানে তারা বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্য এবং মহান মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী শহীদদের আত্মার শান্তি কামনায় পবিত্র ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করেন। পরে তারা বঙ্গবন্ধু ভবনে রক্ষিত পরিদর্শন বইয়ে মন্তব্য লিখে স্বাক্ষর করেন। 
শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করা রাষ্ট্রদূতগণ হলেন- বতসোয়ানার রাষ্ট্রদূত গিলবার্ট সিমানে মেগোলি, কম্বোডিয়ার রাষ্ট্রদূত কয় কুং, চেক প্রজাতন্ত্রের রাষ্ট্রদূত ড. এলিস্কা জিগোভা, গাম্বিয়ার রাষ্ট্রদূত মুস্তফা জাওয়ারা, হাঙ্গেরির রাষ্ট্রদূত ইস্টব্যান জ্যাবো, জ্যামাইকার রাষ্ট্রদূত জেসন কে হল, লুক্সেমবার্গের রাষ্ট্রদূত পেজি ফ্রাঞ্জেন, মঙ্গোলিয়ার রাষ্ট্রদূত গানবোল্ড ড্যাম্বাজাভ, উত্তর মেসিডোনিয়ার রাষ্ট্রদূত স্লোবোদান উজুনভ, পেরুর রাষ্ট্রদূত জাভিয়ার ম্যানুয়েল পাউলিনিচ ভেলার্দে, স্লোভাক
প্রজাতন্ত্রের রাষ্ট্রদূত রবার্ট ম্যাক্সিয়ান, স্লোভেনিয়ার রাষ্ট্রদূত মাতেজা ভুদেব ঘোষ, উরুগুয়ের রাষ্ট্রদূত আলবার্তো এ গুয়ানি এবং ভেনিজুয়েলার রাষ্ট্রদূত ক্যাপায়া রড্রিগেজ গঞ্জালেজ। 
রাষ্ট্রদূতদের সঙ্গে গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহ্বুবুল আলম, পুলিশ সুপার আল-বেলী আফিফা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জোবায়ের আহম্মেদ, টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ মঈনুল হক, পৌরসভার মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল এবং থানার ওসি খন্দকার আমিনুর রহমান সেখানে উপস্থিত ছিলেন।

×