ঢাকা, বাংলাদেশ   রোববার ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

বাগেরহাটে সন্মাননা পেলেন ৫০ জয়িতা

স্টাফ রিপোর্টার, বাগেরহাট

প্রকাশিত: ১০:৪৫, ১০ ডিসেম্বর ২০২৩

বাগেরহাটে সন্মাননা পেলেন ৫০ জয়িতা

সম্মাননা

বাগেরহাটে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে শ্রেষ্ঠ জয়িতাদের সন্মাননা দেওয়া হয়েছে। ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ শীর্ষক কার্যক্রম উপলক্ষে শনিবার দুপুরে বাগেরহাট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ পাঁচ জন এবং সদর উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ পাঁচ জন মিলে দশজনকে জয়িতা সন্মাননা স্মারক তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক মোহা. খালিদ হোসেন।

‘নারীর জন্য বিনিয়োগ সহিংসতা প্রতিরোধ’ প্রতিপাদ্যে বাগেরহাট মহিলা অধিদপ্তরের উপ-পরিচালক সাহেলা পারভীনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, পুলিশ সুপার আবুল হাসনাত খান, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অ্যাডভোকেট শরীফা খানম, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড: সীতা রানী দেবনাথ, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, বাগেরহাট প্রেস ক্লাবের সাবেক সভাপতি এবং ক্যাব ও ডিপিএফ-এর সভাপতি বাবুল সরদার, বাগেরহাট প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক বিষ্ণুপ্রসাদ চক্রবর্ত্তী, আরআরএফ কর্মকর্তা পিয়া বেগম প্রমুখ।

জেলা পর্যায়ে শ্রেষ্ঠ পাঁচজন জয়িতা হলেন, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী জেলার শরণখোলা উপজেলার ফয়জুনন্নেছা বেলী, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে মোংলা উপজেলার রব্বানী আক্তার, সফল জননী মোল্লাহাট উপজেলার সালমা আলম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা বাগেরহাট সদর উপজেলার আফ্রোজা বেগম এবং সমাজ সেবায় অসামান্য অবানের জন্য সদরের ফরিদা আক্তার বানু। 

এর আগে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়। 

এদিন রামপাল, মোংলা, মোড়েলগঞ্জ, কচুয়া, শরণখোলা, মোল্লাহাট, ফকিরহাট, চিতলমারী ও সদর উপজেলা পর্যায়ে বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় ৫৪ জন নারীকে জয়িতা সন্মাননা দেওয়া হয়।

 এসআর

×