ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০

মা ও মেয়েকে ধর্ষণের ঘটনায় ২ যুবকের যাবজ্জীবন

প্রকাশিত: ১৫:২৮, ২১ নভেম্বর ২০২৩

মা ও মেয়েকে ধর্ষণের ঘটনায় ২ যুবকের যাবজ্জীবন

ছবি: সংগৃহীত।

মা-মেয়েকে সংঘবদ্ধভাবে ধর্ষণের মামলায় দুই যুবকের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। ঘটনাটি হবিগঞ্জের চুনারুঘাটের। 

মঙ্গলবার (২১ নভেম্বর) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মো. জাহিদুল হক এ আদেশ দেন।

আরও পড়ুন : আকাশ থেকে রাস্তায় পড়ল এক ঝাঁক মৃত পাখি

দণ্ডপ্রাপ্তরা হলেন-চুনারুঘাট উপজেলার রানীগাঁও ইউনিয়নের জীবধরছড়া গ্রামের শফিক মিয়ার ছেলে শাকিল আহমেদ (২২) ও একই গ্রামের হুসেন আলীর ছেলে সালাহ উদ্দিন (২৪)। রায় ঘোষণাকালে আসামিরা পলাতক ছিলেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আবুল মনসুর চৌধুরী গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে বলেন, গণধর্ষণের মামলায় দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়ার পাশাপাশি বিচারক প্রত্যেককে ১ লাখ টাকা জরিমানা করেছেন। রায়ে আমরা সন্তুষ্ট। এ রায় অপরাধীদের জন্য একটি দৃষ্টান্ত হয়ে থাকবে বলে। মামলার আরেক আসামি হারুন মিয়ার বয়স কম হওয়ায় তার বিচার অন্য আদালতে হবে।

মামলা সূত্রে জানা যায়, ২০২০ সালের ২ অক্টোবর আসামিরা রাত প্রায় ৮টার দিকে ওই উপজেলার রানীগাঁও ইউনিয়নের গরমছড়ি গ্রামের বাসিন্দা মা ও মেয়েকে সংঘবদ্ধভাবে ধর্ষণ করে পালিয়ে যায়। ঘটনার পর ভুক্তভোগী বাদী হয়ে তিনজনের বিরুদ্ধে একটি মামলা করেন। পুলিশ তদন্ত শেষে ২০২২ সালের ২০ জুন আদালতে তিনজনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে। রাষ্ট্রপক্ষে ১০ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আসামিদের অনুপস্থিতিতে মঙ্গলবার আদালত এ রায় ঘোষণা করেন।

টিএস

×