ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৩ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

নেত্রকোনায় সাত গ্রামের সংঘর্ষ, আহত ৫০

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা

প্রকাশিত: ২২:২১, ২৬ সেপ্টেম্বর ২০২৩

নেত্রকোনায় সাত গ্রামের সংঘর্ষ, আহত ৫০

মদন উপজেলার নায়েকপুর ইউনিয়নের সাত গ্রামের বাসিন্দাদের সংঘর্ষ 

মদন উপজেলার নায়েকপুর ইউনিয়নে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সাত গ্রামবাসীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। তিন ঘণ্টাব্যাপী সংঘর্ষে অন্তত ৫০ জন আহত হয়েছেন। মঙ্গলবার সকাল ৮টা থেকে ১১টার মধ্যে স্থানীয় জনতা বাজারের পাশের কৃষি জমিতে এ সংঘর্ষের ঘটনা ঘটে। 
জানা গেছে, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নায়েকপুর ইউনিয়নের দুটি পক্ষের মধ্যে বেশ কিছুদিন ধরে বিরোধ চলে আসছিল। ওই দুটি পক্ষের মধ্যে এক পক্ষে রয়েছে নোয়াগাঁও, পাঁচ আলমশ্রী, বাউশা ও তালুককানাই গ্রাম। আর অপর পক্ষে রয়েছে আলমশ্রী, দেওয়ানপাড়া ও মাখনা গ্রাম। ইতিপূর্বেও এসব গ্রামের বাসিন্দার মধ্যে ঝগড়া, মারামারি এবং মামলা-মোকদ্দমার ঘটনা ঘটেছে। বিভেদ মীমাংসার জন্য উপজেলা প্রশাসন, থানা পুলিশ, জনপ্রতিনিধি এবং মাতব্বররা একাধিকবার বৈঠক করেও সুরাহা করতে পারেননি। গত কয়েকদিন যাবৎ জমি দখল, রাস্তাঘাটে ছাত্রীদের উত্ত্যক্তকরণ ও জনতাবাজারের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পুরনো বিরোধ আবারও চাঙ্গা হয়।

আর এরই জেরে মঙ্গলবার সকালে দুই পক্ষের কয়েক হাজার লোক দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে জনতা বাজারের পাশের কৃষিজমিতে সংঘর্ষে জড়িয়ে পড়ে। তিন ঘণ্টাব্যাপী সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ৫০ জন আহত হন। এদের মধ্যে গুরুতর আহত আলমশ্রী গ্রামের হিরণ উদ্দিন, নয়ন মিয়া, নোয়াগাঁও গ্রামের রফিক, গণি মিয়া ও সিয়ামকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্য আহতরা হলেন- আছিরুল, রমজান, মনির হোসেন, পারভেজ, ইনছান, নিজাম উদ্দিন, হারুন, মাছুম আলী, খাইরুল ইসলাম, জয়ফুল, আরশ, মাসুম খাঁ ও সেলিমসহ অন্তত ৪০ জন।

×