ঢাকা, বাংলাদেশ   সোমবার ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

নাকুগাঁও স্থলবন্দরে আমদানি কার্যক্রম বন্ধ 

সংবাদদাতা, নালিতাবাড়ী, শেরপুর

প্রকাশিত: ২০:৫৯, ৯ জুলাই ২০২৩

নাকুগাঁও স্থলবন্দরে আমদানি কার্যক্রম বন্ধ 

নাকুগাঁও স্থলবন্দর

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার নাকুগাঁও স্থলবন্দরটি ভারত অংশে সড়ক সংস্কারের জন্য ভারত ও ভুটান থেকে পণ্য আমদানি কার্যক্রম সাময়িকভাবে বন্ধ ঘোষণা করেছে ভারতের রপ্তানিকারকরা। 

রবিবার (৯ জুলাই) নাকুগাঁও স্থলবন্দর আমদানি রপ্তানিকারক সমিতির সভাপতি মোস্তাফিজুর রহমান মুকুল এ বিষয়টি নিশ্চিত করেছেন।

সুত্র জানায়, বাংলাদেশের সঙ্গে সংযুক্ত ভারত সীমান্তের মেঘালয় রাজ্যের তুরা জেলার ডালু এলাকার সড়ক পথটি সংস্কারের জন্য পণ্য আমদানি কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। এ সড়ক দিয়ে ভারত ও ভুটান থেকে ভারী ট্রাকে করে পাথর আমদানি করা হতো বাংলাদেশে। চলমান বর্ষা মৌসুমে ওই সড়ক ক্ষতিগ্রস্থ হওয়ায় বন্দরের ট্রাক যাতায়াত ব্যহত হচ্ছিল। তাই সংস্কার কাজের জন্য সাময়িকভাবে পণ্যবাহী ট্রাক চলাচল বন্ধ করা হয়েছে।

নাকুগাঁও স্থলবন্দর আমদানি রপ্তানিকারক সমিতির সভাপতি মোস্তাফিজুর রহমান মুকুল বলেন, ভারতীয় অংশের রাস্তাটি দীর্ঘদিন ধরে খানাখন্দকে ভরে গিয়েছিল। এতে নিয়মিত পণ্যবাহী ভারী ট্রাক চলাচলের জন্য রাস্তার সংস্কার কাজ ব্যহত হচ্ছিল। 

তাই ভারতীয় ঠিকাদারদের অনুরোধে সাময়িকভাবে এই বন্দরে ট্রাক চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। শনিবার ভারতীয় কর্তৃপক্ষ আমাদেরকে অফিসিয়ালি বিষয়টি জানিয়েছেন। তিনি আরো বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে আমদানি কার্যক্রম স্বাভাবিক হওয়ার সম্ভাবনা রয়েছে। 

এমএস

সম্পর্কিত বিষয়:

×