ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

নির্মাণাধীন ব্রিজের মাটি ধসে মৃত্যু ৩

প্রকাশিত: ১৬:৫৪, ৩১ মে ২০২৩

নির্মাণাধীন ব্রিজের মাটি ধসে মৃত্যু ৩

নির্মাণাধীন ব্রিজ

ফরিদপুরের সদরপুর উপজেলার ভাষাণচর ইউনিয়নের জমাদারডাঙ্গীতে একটি নির্মাণাধীন ব্রিজের কাজ করার সময় ব্রিজের পাশের মাটি ধসে তিনজন শ্রমিকের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও চারজন। 

বুধবার (৩১ মে) বেলা ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল হতাহতদের উদ্ধার করে।

নিহতরা হলেন-ফরিদপুর সদর উপজেলার কৈজুরি ইউনিয়নের কবিরপুরের আফজাল শেখের ছেলে অন্তর শেখ (২২), একই ইউনিয়নের কুজুরদিয়া এলাকার ইসমাইল মীরের ছেলে জুলহাস মীর (২০) ও বাগেরহাটের মোল্লারহাট থানার উদয়পুর উত্তরকান্দি এলাকার আলামিন খাঁ ছেলে জাবেদ খাঁ (২৩)। 

আহতরা হলেন- ফরিদপুরের সদর উপজেলার কুজুরদিয়া এলাকার মনির খাঁনের ছেলে সুমন খাঁন (২৭), একই ইউনিয়নের শোলাকুন্ডু এলাকার রোকন মীরের ছেলে ওহিদুল ইসলাম (৩০), ঘোড়াদহ এলাকার সিরাজ শেখের ছেলে রাসেল শেখ (২৫) ও মৃত খালেক শেখের ছেলে নজরুল ইসলাম (৩০)। আহতদের উদ্ধার করে সদরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

ঘটনার সত্যতা নিশ্চিত করে সদরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত গোলদার বলেন, সদরপুরের জমাদ্দার ডাঙ্গী এলাকায় একটি ব্রিজের নির্মাণ কাজ চলাকালীন মাটি ধসের কারণে শ্রমিকেরা চাপা পড়ে। এতে ঘটনাস্থলেই তিনজন মারা যান। আহত হন অপর চার নির্মাণ শ্রমিক। আহতদের উদ্ধার করে সদরপুরের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

জানা গেছে, সদরপুর উপজেলার ভাষানচরের জমাদারডাঙ্গীতে এলজিইডির আওতায় মেসার্স আসিফ ইমতিয়াজ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান ৪ কোটি ১৬ লাখ টাকা ব্যয়ে ২৫ মিটার দীর্ঘ একটি ব্রিজের নির্মাণ কাজ করছে। ব্রিজের পিলার তৈরির জন্য নিচের মাটি কেটে পাশেই উঁচু স্থানে স্তূপ করে রাখা হয়েছিল। 

বুধবার সকালে পিলারের সেন্টারিংয়ের কাজ করার সময় পাশের মাটির স্তূপ ধসে পড়লে সেখানে কর্মরত শ্রমিকেরা চাপা পড়ে। খবর পেয়ে সদরপুর থেকে ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে তিনজনের মৃতদেহ উদ্ধার করে এবং চারজনকে আহতাবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

সদরপুর উপজেলা নির্বাহী অফিসার মো. আহসান মাহমুদ রাসেল বলেন, খবর পাওয়ার পরপরই আমরা ঘটনাস্থল পরিদর্শন করি। এ কাজে কোনো পক্ষের ত্রুটি থেকে থাকলে তদন্তসাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

এমএস

সম্পর্কিত বিষয়:

×