ঢাকা, বাংলাদেশ   রোববার ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

হাসপাতালে মাথা কেটে রোগী সাজানোর অভিযোগ

সংবাদদাতা, মোরেলগঞ্জ, বাগেরহাট 

প্রকাশিত: ১৮:৫৬, ৯ মে ২০২৩

হাসপাতালে মাথা কেটে রোগী সাজানোর অভিযোগ

মোরেলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি বিভাগে অর্থের বিনিময়ে মাথা কেটে গুরুত্বর জখমী রোগী সাজানোর অভিযোগ উঠেছে। এ ঘটনায় মঙ্গলবার(৯ মে) পাথুরিয়া গ্রামের ইব্রাহিম হাওলাদার উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে লিখিত অভিযোদ দায়ের করেছেন। 
প্রাপ্ত অভিযোগে জানাগেছে, জিউধরা ইউনিয়নের পাথুরিয়া গ্রামে দু’ গ্রুপের মারপিটে গত ৫ মে ৪ জন আহত হয়। এদের মধ্যে গুরুত্বর জখমী এক পক্ষ ফিরোজ হাওলাদার, জব্বার হাওলাদার, ছত্তার হাওলাদারকে চিকিৎসার জন্য রাত সাড়ে ৮টার দিকে  হাসপাতালে ভর্তি করা হয়।

তার ৩ ঘন্টার ব্যবধানে প্রতিপক্ষ সাবিনা আক্তার (২৩) কে তলপেটে পেটে আঘাতপ্রাপ্ত হয়ে চিকিৎসার জন্য সেও হাসপাতালে ভর্তি হয়। পরবর্তীতে সোয়া ১১টার দিকে জরুরি বিভাগে দায়িত্বরত উপ-সহকারি কমিউনিটি মেডিকেল অফিসার (এসএসিএমও) মো. জিহাদুল ইসলাম অর্থের বিনিময় ছাবিনাকে মাথা কেটে সেলাই করে গুরুত্বর জখমী সাজায়।

তাৎক্ষনিক বিষয়টি অভিযোগকারি ব্যবসায়ী ইব্রাহিম হাওলাদার জরুরি বিভাগে দায়িত্বরত জিহাদুলকে জিজ্ঞেস করলে তিনি বলেন, ‘স্যারের নির্দেশনায় মাথায় ব্যান্ডেজ করা হয়েছে’। ভূক্তভোগী হব্রাহিম হাওলাদার বলেন, ‘জরুরি বিভাগে মাথা কেটে সাবিনার পিতা আব্দুল ছোবাহান হাওলাদার বাদি হয়ে ব্যবসায়ী ইব্রাহিম হাওলাদারের বিরুদ্ধে মোরেলগঞ্জ থানায় একটি হয়রানিমূলক অভিযোগ দায়ের করেছেন। তিনি হাসপাতালের জরুরি বিভাগে দায়িত্বে থাকা জিহাদুলের এহেন কর্মকান্ডের তদন্ত পূর্বক বিচারের দাবি জানিয়েছেন। 

এ সর্ম্পকে মোরেলগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের উপ-সহকারি কমিউনিটি মেডিকেল অফিসার (এসএ সিএমও) মো. জিহাদুল ইসলাম বলেন, ওই রাতে জরুরি বিভাগে উভয় পক্ষের রোগীদের চিকিৎসা দিয়েছেন মেডিকেল অফিসার ডা. আহাদ নাজমুল হাসান। আমি সেখানে এ্যাসিষ্ট করেছি মাত্র’। 

 এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার এস.এম তারেক সুলতান বলেন, হাসপাতালের জরুরি বিভাগের এ বিষয়ের অভিযোগ পেয়েছি। শুধু এটি নয় নানা বিধ অনিয়মের কথাও জেলা প্রশাসক মহোদয়ের নলেজে রয়েছে। বিষয়টি তদন্ত করে জেলা সিভিল সার্জনকে অবহিত করা হবে। 

এমএস

সম্পর্কিত বিষয়:

×