ঢাকা, বাংলাদেশ   রোববার ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১

জাতীয় সংসদের হুইপ স্বপন 

আউটসোর্সিং করে লাখ লাখ বৈদেশিক মুদ্রা অর্জন করছেন তরুণরা 

নিজস্ব সংবাদদাতা, জয়পুরহাট 

প্রকাশিত: ২০:৪৯, ৩০ মার্চ ২০২৩

আউটসোর্সিং করে লাখ লাখ বৈদেশিক মুদ্রা অর্জন করছেন তরুণরা 

বক্তব্য দেন জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন

জাতীয় সংসদের হুইপ ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি বলেছেন, তরুণদের জন্য কাজের নতুন ক্ষেত্র তৈরি হয়েছে। আউটসোর্সিংকরে লাখ লাখ বৈদেশিক মুদ্রা আয় করছেন তরুণরা। দেশে থেকে বৈদেশিক মুদ্রা অর্জন করছেন এই সকল মেধাবী তরুণদের স্যালুট দেওয়া উচিত। 

বেকারত্ব মুক্ত স্মার্ট জয়পুরহাট গড়ার লক্ষ্যে জেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার (৩০ মার্চ) জেলা শিল্পকলা একাডেমিতে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, ১৯৭২ সালে আমাদের মাথাপিছু আয় ছিল মাত্র ৯৮ মার্কিন ডলার। ২০০৮ সালেও আমাদের মাথা পিছু আয় ছিল মাত্র ৫৩৭ মার্কিন ডলার। আজকে ২০২৩ সালে মাথা পিছু আয় ২৮৫০ মার্কিন ডলার। এক সময় দিন মুজুরের সারাদিনের আয় ছিল মাত্র এক সের চাল আর দুই টাকা আর একবেলা পান্তা ভাত কিন্তু আজ  জয়পুরহাটের কোথাও সাতশ টাকার নিচে কোন দিনমুজুর পাওয়া যায় না। 

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মহিউদ্দিন জাহাঙ্গীর, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনোয়ার পারভেজ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবুল কালাম আজাদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন, আক্কেলপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম আকন্দ পাঁচবিবি উপজেলা পরিষদের মনিরুল শহিদ মুন্না,পাঁচবিবি পৌরসভার মেয়র হাবিবুর রহমান প্রমুখ।

এসআর

×