ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

নালিতাবাড়ীতে প্রস্তাবিত বর্ডার হাটের স্থান পরিদর্শন

সংবাদদাতা, নালিতাবাড়ী, শেরপুর 

প্রকাশিত: ২০:৫৩, ২৮ মার্চ ২০২৩

নালিতাবাড়ীতে প্রস্তাবিত বর্ডার হাটের স্থান পরিদর্শন

জিরো পয়েন্ট এলাকা পরিদর্শন

শেরপুরের নালিতাবাড়ীতে ভারত বাংলাদেশের যৌথভাবে ব্যবসা বাণিজ্য কার্যক্রম পরিচালনা করার লক্ষে প্রস্তাবিত বর্ডার হাটের স্থান পরিদর্শন করেছেন প্রশাসন। মঙ্গলবার (২৮ মার্চ) দুপুরে উপজেলার পোড়াগাঁও ইউনিয়নের বারমারী এলাকার সীমান্তবর্তী আন্ধারুপাড়া খলচান্দা গ্রামের জিরো পয়েন্ট এলাকা পরিদর্শন করা হয়। 

সূত্র জানায়, নালিতাবাড়ী উপজেলার সীমান্ত এলাকায় পার্শবর্তী দেশ ভারতের সঙ্গে যৌথভাবে ব্যবসায়িক সম্পর্ক জোড়দার ও পরিচালনা করার জন্য সরকার বর্ডার হাট স্থাপনের পরিকল্পনা গ্রহণ করে। এরই ধারাবাহিকতায় প্রথমে নাকুগাঁও স্থলবন্দর সংলগ্ন এলাকায় বর্ডার হাট স্থাপনের প্রস্তাবনা দেওয়া হলেও ভারতের পক্ষ থেকে তা নাকচ করা হয়। 

পরবর্তীতে নতুন করে ভারতের পক্ষ থেকে নাকুগাঁও স্থলবন্দর থেকে প্রায় ৪ কিলোমিটার পশ্চিম দিকে পোড়াগাঁও ইউনিয়নের বারমারী এলাকার সীমান্তবর্তী আন্ধারুপাড়া খলচান্দা গ্রামের জিরো পয়েন্ট সীমান্ত পিলার ১১১২ (টু এস) ও ১১১২ (৩ এস) এলাকায় বর্ডার হাট স্থাপনের প্রস্তাবনা পাঠানো হয়। এরই প্রেক্ষিতে মঙ্গলবার দুপুরে প্রাথমিকভাবে বাংলাদেশের প্রশাসনিক কর্মকর্তারা ওইস্থান পরিদর্শন করেন। 

এ সময় উপস্থিত ছিলেন শেরপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মাহমুদুল হক, অতিরিক্ত পুলিশ সুপার সাইদুর রহমান, নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা খৃষ্টফার হিমেল রিছিল, চৌকিদার টিলা বিজিবি ফাঁড়ির নায়েব সুবেদার রফিকুল ইসলাম ও নাকুগাঁও স্থলবন্দরের রাজস্ব কর্মকর্তা। 

নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খৃষ্টফার হিমেল রিছিল বলেন, আমরা বাংলাদেশের পক্ষ থেকে প্রাথমিকভাবে ১১১২ (টু এস) ও ১১১৩ (৩ এস) এলাকায় বর্ডার হাট স্থাপনের জায়গা পরিদর্শন করলাম। আগামী এপ্রিল মাসের ৫ তারিখে দুই দেশের প্রশাসনিক কর্মকর্তরা যৌথভাবে পরিদর্শন করে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করবো। 
 

এমএস

×