ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শেরপুরে আন্তর্জাতিক নারী দিবস পালিত

নিজস্ব সংবাদদাতা, শেরপুর 

প্রকাশিত: ২১:১৯, ৮ মার্চ ২০২৩

শেরপুরে আন্তর্জাতিক নারী দিবস পালিত

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি 

‘শেখ হাসিনার বারতা নারী পুরুষ সমতা’ এবং ‘ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন জেন্ডার বৈষম্য করবে নিরসন’ এসব প্রতিপাদ্য বিষয়কে ধারণ করে শেরপুরে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে। 

বুধবার ( ৮ মার্চ) সকালে জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই জায়গায় গিয়ে শেষ হয়।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ রজনীগন্ধায় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক সাহেলা আক্তার। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. মাহমুদুল হক,  অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. সাইদুর রহমান, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি শামছুন্নাহার কামাল, জেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান নাসরিন রহমান ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাবিহা জামান শাপলা। স্বাগত বক্তব্য রাখেন জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক লুৎফুল কবীর। 

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা তথ্য কর্মকর্তা তাহমিনা আক্তার দিনা, জেলা মৎস্য বিভাগের সহকারী পরিচালক সুলতানা লায়লা তাসনীম, সদর উপজেলা কৃষি কর্মকর্তা রুবাইয়া ইয়াসমিন, সাংবাদিক দেবাশীষ ভট্টাচার্য প্রমুখ। 

ওইসময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহনাজ ফেরদৌসসহ জেলা প্রশাসন, জেলা মহিলা বিষয়ক অধিপ্তরের অন্যান্য কর্মকর্তা ও নারী প্রশিক্ষণার্থীরা উপস্থিত ছিলেন। 

আলোচনা সভা শেষে নারী দিবস উপলক্ষে জেলা প্রশাসক সাহেলা আক্তারকে দৃষ্টিনন্দন বেগুনী রঙের ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানানো হয়। পরে সাহেলা আক্তার জেলার সকল নারীর প্রতি ওই শুভেচ্ছা উৎসর্গ করেন।

এমএস

×