ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ভূয়া চাকরিদাতা প্রতারক চক্রের মূলহোতা নাসির গ্রেপ্তার

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ

প্রকাশিত: ১৮:৫৩, ৬ মার্চ ২০২৩

ভূয়া চাকরিদাতা প্রতারক চক্রের মূলহোতা নাসির গ্রেপ্তার

প্রতারক নাসির

নওগাঁয় স্বাস্থ্য অধিদপ্তরের বিভিন্ন পদে চাকুরির প্রলোভন দেখিয়ে ও ভূয়া নিয়োগপত্র প্রদানের মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের মূলহোতা মো: নাসির হোসেন (২৫)কে গ্রেপ্তার করেছে র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা। 

রবিবার (৬মার্চ) দিনগত রাতে জেলার বদলগাছি উপজেলার চাকলা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত নাসির হোসেন ওই এলাকার মোঃ মোজাম্মেল হক মন্ডলের ছেলে। সোমবার র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্প থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেন।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রেপ্তারকৃত নাসির ওরফে পাঙ্কু ৩ জনের একটি সিন্ডিকেটের মূলহোতা। তাদের এই সিন্ডিকেট ২০১৮ সাল থেকে সাধারণ ও দরিদ্র লোকজনের সাথে প্রতারণামূলক কর্মকান্ড করে আসছে। তারা অবৈধ নিয়োগের মিথ্যা আশ্বাস দিয়ে আবার কখনও জাল নিয়োগপত্র দিয়ে প্রার্থীদের চাকুরি দেয়ার কথা বলে প্রতারণা করে লাখ লাখ টাকা হাতিয়ে নিত। ২০১৯ সালে বাংলাদেশ স্বাস্থ্য অধিদপ্তরে চাকরি দেওয়ার জন্য দুই জন প্রার্থীর কাছ থেকে প্রায় ১১ লাখ টাকা নিয়ে ভ’য়া নিয়োগপত্র দেয়। 

পরে ওই পদে যোগ দিতে যাওয়ার সময় দুই প্রার্থী ভ’য়া নিয়োগপত্রের কথা জানতে পারেন। এরপর ভুক্তভোগীরা জয়পুরহাট র‌্যাব ক্যাম্পে বিচার পাওয়ার আশায় অভিযোগ করে। র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মো: মোস্তফা জামান এবং স্কোয়াড কমান্ডার সিনিয়র সহকারী পুলিশ সুপার মো: মাসুদ রানার নেতৃত্বে একটি অভিযানিক দল কয়েকটি জাল নিয়োগপত্রসহ তাকে গ্রেপ্তার করে। তার বিরুদ্ধে বদলগাছি থানায় মামলা দায়ের করা হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দেশের সার্বিক আইন শৃঙ্খলা সমুন্নত রাখার লক্ষ্যে র‌্যাব অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এছাড়া বিভিন্ন অপরাধের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ ও আসামি গ্রেপ্তারে র‌্যাব নিয়মিত অভিযান পরিচালনা করে থাকে। তাদের এই অভিযান অব্যাহত থাকবে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়। 

এমএস

×