ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

 হাটহাজারীতে মুক্তিযোদ্ধাকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন

প্রকাশিত: ২১:৩৩, ২২ ফেব্রুয়ারি ২০২৩

 হাটহাজারীতে মুক্তিযোদ্ধাকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন

মুক্তিযোদ্ধাকে নির্যাতন

চট্টগ্রামের হাটহাজারীতে একজন অসহায় বীর মুক্তিযোদ্ধা আহমদ হোসেন চৌধুরীকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন করেছে দুর্বৃত্তরা। সে সময় তার জায়গা দখল করে দেয়াল নির্মাণ করেছে সন্ত্রাসীরা।  এ ঘটনায় দায়ের করা মামলায় নাহিদা সুলতানা (৩৫) নামে এক গৃহবধূকে বুধবার (২২ ফেব্রুয়ারি) সকালে গ্রেফতার করা হয়েছে।

গত বুধবার (১৫ ফেব্রুয়ারি) সকালে উপজেলার ফরহাদাবাদ ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের মন্দাকিনীতে এ ঘটনা ঘটে।

জানা যায়, গত বুধবার সকালে একই বাড়ির লোকমান হাকিম এবং তার পরিবার কতিপয় দুর্বৃত্তকে ভাড়া করে তাদের ভিটের সঙ্গে লাগোয়া মুক্তিযোদ্ধা আহমদ হোসেন চৌধুরীকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন করেন। সে সময় একটি জায়গা দখল করে পাকা দেয়াল নির্মাণ করে। স্থানীয় ভাবে বিচারের আশায় এ মুক্তিযোদ্ধা ঘটনাটি প্রকাশ করেননি। তবে মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘটনাটি প্রকাশ হলে উপজেলা প্রশাসনের নজরে আসে। তাৎক্ষণিক ভাবে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিদুল আলম ঘটনাস্থলে গিয়ে ঘটনাটি যাচাই বাচাই করে নির্মিত প্রাচীর ভেঙে দেওয়া হয়।

ফরহাদাবাদ ইউনিয়নের চেয়ারম্যান শওকত আলম বলেন, 'মঙ্গলবার রাতে প্রশাসনসহ ঘটনাস্থলে গিয়ে নির্মিত প্রাচীর ভেঙে দেওয়া হয়। আসামিদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়ার জন্য প্রশাসনকে অনুরোধ জানানো হয়।

এ বিষয়ে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল আলম বলেন, আমরা মঙ্গলবার রাতে প্রশাসনের কর্মকর্তারাসহ ঘটনাস্থল পরিদর্শন করি। স্বরাষ্ট্র মন্ত্রণালয় বরাবর ইউএনও মাধ্যমে স্মারকলিপি প্রদান করা হয়। এ ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে দুস্কৃতকারিদের কঠোর শাস্তি দাবি জানাচ্ছি।

হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রুহুল আমিন সবুজ বলেন, 'এ ব্যাপারে চার জনের নামোল্লেখসহ অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। গ্রেফতারকৃত গৃহবধূকে বুধবার কারাগারে পাঠানো হয়েছে। বাকিদের গ্রেফতারে অভিযান চলছে।

ইউএনও শাহিদুল আলম বলেন, খবর পেয়ে মঙ্গলবার ঘটনাস্থলে গিয়ে জবর দখলকৃত জায়গাটিতে নির্মিত দেয়াল উচ্ছেদ করে দেওয়া হয়েছে। মুক্তিযোদ্ধা পরিবারকে আইনানুগ সহযোগীতা প্রদানের আশ্বাস প্রদান করা হয়েছে।
 

 

এমএস

সম্পর্কিত বিষয়:

×