ঢাকা, বাংলাদেশ   শনিবার ০২ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

চট্টগ্রামে ফুল উৎসব কাল উদ্বোধন

সংবাদদাতা, সীতাকুণ্ড

প্রকাশিত: ০০:৫১, ৯ ফেব্রুয়ারি ২০২৩

চট্টগ্রামে ফুল উৎসব কাল উদ্বোধন

গাজীপুরের শ্রীপুরে টিউলিপ বাগান দেখতে মালদ্বীপের হাইকমিশনার

চট্টগ্রাম সীতাকু-ের ফৌজদারহাটে ১১৪ একর জায়গার ওপর গড়ে উঠেছে দৃষ্টিনন্দন ফ্লাওয়ার পার্ক। একদা এই ভূমিতে ছিল অবৈধ রেস্টুরেন্টসহ নানা স্থাপনা। মাদকের আড্ডাস্থল হিসেবেও পরিচিতি ছিল জায়গাটি। এখন সেখানে হরেক রকমের বাহারি ফুলের সমারোহ। আগামীকাল শুক্রবার থেকে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত হতে যাচ্ছে ফুল উৎসব।

‘ফুলের মতন আপনি ফোটাও গান’ এ প্রতিপাদ্য সামনে রেখে জেলা প্রশাসনের উদ্যেগে ফৌজদারহাটে আগামী ১০ ফেব্রুয়ারি শুরু হচ্ছে ফুল উৎসব। এ উপলক্ষে বুধবার দুপুরে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে বিস্তারিত অবহিত করেন জেলা প্রশাসক আবুল বাসার মো. ফখরুজ্জামান। বহুদিন ধরে উপজেলার ফৌজদারহাট-বন্দর সংযোগ সড়কের পাশে সরকারি এই খাস জায়গাটি ছিল অবৈধ দখলে।
জেলা প্রশাসক আবুল বাসার মো. ফখরুজ্জামান বলেন, অবৈধ এই স্থানটির বর্তমান বাজারমূল্য অন্তত হাজার কোটি টাকা। এ পার্কটি ডিসি ফ্লাওয়ার পার্ক নামে পরিচিত হবে। এ স্থানটি নারী-পুরুষ, শিশু-কিশোর, যুব-বৃদ্ধ সকল বয়সী ও শ্রেণি-পেশার মানুষের চিত্ত বিনোদনের উদ্দেশ্যে সাজানো হয়েছে। দেশী-বিদেশী শতাধিক প্রজাতির কয়েক লাখ ফুলের গাছ এখানে শোভা পাবে। ৯ দিনব্যাপী এখানে ‘ফাওয়ার ফেস্টিভাল’ নামের মেলার প্রধান আকর্ষণ থাকবে প্রথমবারের মতো ফোঁটা টিউলিপ ফুল। এ ছাড়াও থাকবে কায়াকিং, ঘুড়ি উৎসব, বড়শি দিয়ে মাছ ধরাসহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান ও শিশুতোষ প্রদর্শনী। মেলাটি সকল শ্রেণি-পেশার মানুষের জন্য উন্মুক্ত থাকবে।

শ্রীপুরে টিউলিপ বাগানে মালদ্বীপের হাইকমিশনার
সংবাদদাতা, শ্রীপুর, গাজীপুর থেকে জানান, শ্রীপুর পৌরসভার কেওয়া পূর্বখন্ড গ্রামে দেলোয়ার-সেলিনা দম্পতির টিউলিপ বাগান পরিদর্শন করেছেন মালদ্বীপের হাইকমিশনার সিরুজিম্যাথ সামীর বুধবার সকাল পৌনে সাতটায় তিনি টিউলিপ বাগানে এসে পৌঁছান।
মৌমিতা ফ্লাওয়ার্সের মালিক ও টিউলিপ বাগানের উদ্যোক্তা দেলোয়ার হোসেন জানান, হাই কমিশনার তাদের সঙ্গে টিউলিপ বাগান ঘুরে দেখেন। এসময় তিনি বাগানে টিউলিপ ফুলের সঙ্গে তার নিজের বেশ কিছু স্থিরচিত্র ধারণ করেন। তিনি মালদ্বীপের হাই কমিশনারকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পরে তিনি তার সঙ্গে থাকা সহকর্মীদের নিয়ে টিউলিপ বাগান পরিদর্শন করেন। এসময় রাষ্ট্রদূতের সঙ্গে হাই কমিশনের থার্ড সেক্রেটারি ফাথিম্যাথ মোহামেদ দিদিসহ কমিশনের প্রশাসনিক প্রটোকল অফিসার আরিফুল ইসলাম উপস্থিত ছিলেন।

×