ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ঋনের টাকা ছিনতাইয়ে জড়িত সন্দেহে অটো চালক খুন, বন্ধু গ্রেফতার 

স্টাফ রিপোর্টার, গাজীপুর 

প্রকাশিত: ২১:০৬, ৮ ফেব্রুয়ারি ২০২৩

ঋনের টাকা ছিনতাইয়ে জড়িত সন্দেহে অটো চালক খুন, বন্ধু গ্রেফতার 

গ্রেফতারকৃত বন্ধু নাহিদ  

গাজীপুরের কালিয়াকৈরে ঋণের টাকা ছিনতাইয়ে জড়িত সন্দেহে অটোচালক আজাদ শেখকে (১৭) গলা ও অন্ডকোষ কেটে খুন করে অটোরিক্সা ছিনিয়ে নিয়েছিল তার বন্ধু। এ ঘটনায় নিহতের বন্ধু নাহিদ হোসেনকে (২২) গ্রেফতার করেছে র‌্যাব-১ এর সদস্যরা। 

বুধবার (৮ ফেব্রুয়ারি) জেলার কালিয়াকৈরের হরিণহাটি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। র‌্যাব-১ এর সহকারী পুলিশ সুপার পারভেজ রানা বিষয়টি নিশ্চিত করেছেন। 

গ্রেফতারকৃতের নাম- নাহিদ হোসেন (২২)। সে টাঙ্গাইলের নাগরপুর উপজেলার আতাউর মন্ডলের ছেলে। 

র‌্যাবের ওই কর্মকর্তা জানান, প্রায় দুই বছর পূর্বে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার হরিণহাটি এলাকায় ভাড়া থেকে রিক্সাভ্যানে কাঁচা তরকারির ব্যবসা শুরু করে নাহিদ। একই এলাকায় পরিবারের সঙ্গে ভাড়া বাসায় থেকে ব্যাটারি চালিত অটোরিক্সা চালাতো গাইবান্ধার গোবিন্দগঞ্জ থানার বনগ্রাম এলাকার আব্দুল হালিমের ছেলে আজাদ শেখ (১৭)। নাহিদের মালামাল আনা-নেওয়ার সময় তার সঙ্গে আজাদের পরিচয় ও বন্ধুত্ব হয়। 

পরবর্তীতে তরকারির ব্যবসা ছেড়ে নাহিদ একটি অটোরিক্সা কিনে চালানো শুরু করে। গত ৩ ফেব্রুয়ারি মানিকগঞ্জের আমতলী এলাকার একটি সমবায় সমিতি থেকে ৫০ হাজার টাকা ঋন নেয় নাহিদ। পরবর্তীতে কালিয়াকৈর ফিরে অটোরিক্সার ব্যাটারি কেনার জন্য ওই টাকা নিয়ে দোকানে যাওয়ার পথে তার সঙ্গে দেখা হয় আজাদের। 

তারা দুইজন সফিপুর থেকে যাওয়ার পথে আজাদ প্রাকৃতিক ডাকে সাড়া দিতে জঙ্গলের মাঝখানে অটো থামায়। এসময় অজ্ঞাত দুইজন ভয়ভীতি দেখিয়ে নাহিদের কাছ থেকে ৫০ হাজার টাকা ছিনিয়ে নেয়। এ ঘটনায় আজাদ শেখকে জড়িত থাকার সন্দেহ করে প্রতিশোধ নেয়ার পরিকল্পনা করে নাহিদ। পরিকল্পনা অনুযায়ী নাহিদ কাঁচা তরকারি পরিবহন করার কথা বলে আজাদকে ৪ ফেব্রুয়ারি (শনিবার) সন্ধ্যায় ডেকে এনে রওনা হয়। এর আগে নাহিদ সফিপুর বাজারের ফুটপাত থেকে একটি চাকু কিনে পকেটে লুকিয়ে রাখে। 

আজাদের সঙ্গে তার অটোরিক্সা নিয়ে যাওয়ার পথে চান্দবহ কবরস্থানের মোড়ে পৌঁছলে অটো থামাতে বলে নাহিদ। পরে তরকারি আনার কথা বলে অটো রেখে পায়ে হেটে অন্ধকারের মধ্য দিয়ে আজাদকে কৌশলে পশ্চিম গোসাত্রা এলাকার বর্ষার পানি শুকিয়ে যাওয়া একটি নির্জন বিলের সবজি মাঠে নিয়ে যায় সে। সেখানে নিয়ে আজাদকে হঠাৎ গলাটিপে মাটিতে ফেলে শ্বাসরোধে হত্যা করে নাহিদ। পরে আজাদের মৃত্যু নিশ্চিত করতে ওই চাকু দিয়ে তার গলা কাটে এবং দেহ থেকে পুরষাঙ্গ ও অন্ডকোষ কেটে বিচ্ছিন্ন করে নাহিদ। এরপর নাহিদ অটো নিয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরদিন পুলিশ ঘটনাস্থল থেকে আজাদের লাশ উদ্ধার করে। এসময় লাশের পাশ থেকে হত্যাকান্ডে ব্যবহৃত চাকু ও দেহ থেকে বিচ্ছিন্ন করা পুরুষাঙ্গসহ অন্ডকোষ উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, এ ঘটনায় জড়িত থাকার গোপন তথ্যের ভিত্তিতে নাহিদকে বুধবার গ্রেফতার করা হয়। তার স্বীকারোক্তিতে তার কাছ থেকে নিহতের একটি মোবাইল ও নগদ ৩৫৮০ টাকা এবং হরিণহাটি এলাকার ফেদু মাতাব্বর কলোনীর একটি গ্যারেজ থেকে ছিনতাইকৃত অটোরিক্সা উদ্ধার করে। গ্রেফতারকৃত নাহিদকে সংশ্লিষ্ট থানায় সোপর্দ করা হয়েছে। 

এমএস

সম্পর্কিত বিষয়:

×