ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মন্দিরের চুরি হওয়া স্বর্ণালংকার কবরস্থান থেকে উদ্ধার

নিজস্ব সংবাদদাতা,পটিয়া

প্রকাশিত: ১৮:০০, ২৭ জানুয়ারি ২০২৩; আপডেট: ১৮:০৭, ২৭ জানুয়ারি ২০২৩

মন্দিরের চুরি হওয়া স্বর্ণালংকার কবরস্থান থেকে উদ্ধার

উদ্ধার হওয়া স্বর্ণালংকার

চট্টগ্রামের পটিয়া উপজেলার ধলঘাট ইউনিয়নের প্রাচীণ একটি মন্দির থেকে চুরি হওয়া স্বর্ণালংকার ও রূপা স্থানীয় একটি কবরস্থান থেকে পরিত্যক্ত অবস্থায় পুলিশ উদ্ধার করেছে। 

শুক্রবার (২৭ জানুয়ারি) দুপুরের পর ধলঘাট ইউনিয়নের ৬নং ওয়ার্ডের নন্দেরখীল গ্রামের কবরস্থানের একটি অংশে রহস্যজনকভাবে পড়ে থাকা অবস্থায় স্বর্ণালংকারগুলো উদ্ধার করা হয়। 

স্থানীয় এক ব্যক্তি কবরস্থানে জেয়ারত করতে গিয়ে স্বর্ণালংকার দেখে ছবি তুলে পরবর্তীতে পুলিশকে খবর দেয়। তবে এসব স্বর্ণ কারা ফেলে গেছে তা পুলিশ কিংবা স্থানীয়রা কেউ নিশ্চিত করে জানাতে পারেনি। 

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে, হিন্দু সম্প্রদায়ের ৭০০ বছরের ঐতিহ্য সমৃদ্ধ উপজেলার ধলঘাট ইউনিয়নের বুড়াকালী মন্দির। গত ১৩ জানুয়ারি গভীর রাতে ধলঘাট বুড়া কালী মন্দিরের তালা ও গ্রীল কেটে ৩৭ ভরি স্বর্ণ ও অনুমান ২০ হাজার টাকা চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় মন্দিরের পুরোহিত সাগর চক্রবর্ত্তী বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। শুক্রবার উদ্ধারকৃত স্বর্ণালংকার যাচাই বাছাই করা হয়। এর মধ্যে ৪ ভরি ৫ আনা ওজনের একটি স্বর্ণের তাজ, ১৭ ভরি ওজনের বেশকিছু রূপা মিললেও বাকীগুলো ইমেটেশন বলে দাবি করা হয়। 

ধলঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রনবীর ঘোষ টুটুন জানিয়েছেন, মন্দির থেকে চুরি হওয়া কিছু স্বর্ণ একটি কবরস্থান থেকে উদ্ধার করা হয়েছে। 

পটিয়া থানার এসআই সনজয় ঘোষ জানিয়েছেন, কবরস্থান থেকে উদ্ধারকৃত স্বর্ণ ও রূপা উদ্ধার করা হয়েছে। সূত্র বের করার চেষ্টা চলছে। 

এমএইচ

×