ঢাকা, বাংলাদেশ   রোববার ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১

অবৈধ ইটভাঁটিতে অভিযানে জরিমানা

নিজস্ব সংবাদদাতা, দৌলতপুর, কুষ্টিয়া 

প্রকাশিত: ২১:৫১, ১৪ ডিসেম্বর ২০২২

অবৈধ ইটভাঁটিতে অভিযানে জরিমানা

কুষ্টিয়ার দৌলতপুরে ইটভাঁটিতে অভিযান। ছবি : জনকন্ঠ

কুষ্টিয়ার দৌলতপুরে এবিসি নামে অবৈধ একটি ইটভাঁটিতে ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে ২ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করেছেন। 

বুধবার বিকেল ৩টায় উপজেলার রিফাইতপুর ইউনিয়নের নারানপুর গ্রামে স্বেচ্ছাসেবক লীগ নেতা জহুরুল আলম ও বিএনপি নেতা আব্দুল সালামের অনুমোদনহীন এবিসি নামের ওই অবৈধ ইটভাটায় অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করেন ভ্রাম্যমান আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. আব্দুল জব্বার।

ভ্রাম্যমান আদালত সূত্র জানায়, নারানপুর গ্রামে বিএনপি নেতা আব্দুল সালাম ও স্বেচ্ছাসেবক লীগ নেতা জহুরুল আলমের এবিসি নামে অবৈধ ইটভাঁটিতে জ্বালানী হিসেবে কাঠ পুড়ানো হচ্ছে এমন অভিযোগে দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল জব্বারের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত অভিযান চালায়। এসময় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়স্ত্রণ) আইন ২০১৩ এর ৬(১৬) ধারায় ইটভাঁটি মালিকদের ২ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। 

একইসাথে ইটভাঁটি মালিক আবুস সালাম ও জহুরুল আলমকে ইটভাঁটিতে জ্বালানি হিসেবে কাঠ ব্যবহার না করার নির্দেশ দেন ভ্রাম্যমান আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. আব্দুল জব্বার। অভিযান চলাকালে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।


 

 

এমএস

সম্পর্কিত বিষয়:

×