মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

রূপগঞ্জে বাইপাস সড়কে চাঁদা উত্তোলন

প্রকাশিত : ১৩ মে ২০১৬

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ১২ মে ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভার নামে এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়কে অবৈধভাবে চাঁদা উত্তোলনের অভিযোগ পাওয়া গেছে। দাবিকৃত চাঁদার টাকা না দেয়ায় ৩টি গাড়ির গ্লাস ভাংচুর করা হয়। প্রতিবাদ করায় পরিবহন শ্রমিকদের মারপিট ও হুমকি-ধামকি দেয়া হয়। বৃহস্পতিবার সকালে উপজেলার কাঞ্চন টোলপ্লাজা এলাকায় ঘটে এ ঘটনা। শ্রমিক লীগ নেতা নুরুল ইসলাম জানান, স্থানীয় বাচ্চু মিয়া, ইসলাম উদ্দিনসহ তাদের লোকজন কাঞ্চন টোলপ্লাজা এলাকার এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়কে বিভিন্ন যানবাহন থেকে কাঞ্চন পৌরসভার নামে অবৈধভাবে ৫০ টাকা করে চাঁদা আদায় করে আসছেন। বৃহস্পতিবার সকালে কাঞ্চন টোলপ্লাজা এলাকায় গিয়ে তিনিসহ পরিবহন শ্রমিকরা চাঁদা আদায়ের বিষয়টি প্রতিবাদ করেন। এ সময় চাঁদাবাজরা নুরুল ইসলামসহ পরিবহন শ্রমিকদের মারপিট করে। একপর্যায়ে তিনটি গাড়ির গ্লাস ভাংচুর করে।

বিদ্যুতস্পৃষ্টে যুবকের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ১২ মে ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জে বিদ্যুতস্পৃষ্ট হয়ে মাহফুজুর রহমান (৩১) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলার বরপা এলাকায় ঘটে এ ঘটনা। মাহফুজুর রহমান বরপা এলাকার আব্দুস সাত্তারের ছেলে। নির্মাণ কাজের সময় পানির মটরের তারে জড়িয়ে মাহফুজুর রহমানের মৃত্যু হয়।

ভিত্তিপ্রস্তর স্থাপন

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ কাহারোল উপজেলায় বৃহস্পতিবার সকালে শিল্পকলা একাডেমি ভবন নির্মাণে ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। উপজেলা প্রকৌশল অধিদফতরে তদারকিতে ভবন নির্মাণে ব্যয় হবে ১ কোটি ২৩ লাখ ৪৮ হাজার ৩৬৪ টাকা। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মনোরঞ্জন শীল গোপাল এমপি। উপজেলা পরিষদের চেয়ারম্যান মামুনুর রশিদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেনÑ মোঃ খলিলুর রহমান, আসফ উদ-দৌলা, এ কে এম ফারুক, হাফিজুল ইসলাম চৌধুরী, গোপেশ চন্দ্র রায়, মোঃ মান্নাফ, মনসুর রহমান, সাইফুল ইসলাম প্রমুখ।

সড়কে ডাকাতি ॥ আহত ৮

নিজস্ব সংবাদদাতা, চুয়াডাঙ্গা, ১২ মে ॥ জীবননগরে সড়কে ব্যারিকেড দিয়ে যানবাহনে গণডাকাতির ঘটনা ঘটেছে। বুধবার রাতে সংঘবদ্ধ ডাকাত দল রাস্তায় বৈদ্যুতিক খুঁটি ফেলে প্রায় দেড় ঘণ্টা ধরে মালামাল লুট করে। এ সময় ডাকাতদের ছুরিকাঘাতে ৮ জন আহত হয়েছেন। আহতদের চুয়াডাঙ্গা সদর হাসপাতাল ও জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। জানা গেছে, জীবননগর উপজেলার আন্দুলবাড়ীয়া সড়কের গুপ্ত পীরের কবরের কাছে রাত সাড়ে ১০টার দিকে ২০-২২ জনের ডাকাত দল রাস্তার উপর বৈদ্যুতিক খুঁটি ফেলে ব্যারিকেড সৃষ্টি করে। এরপর ডাকাত দল বাস-ট্রাকসহ বিভিন্ন যানবাহনে গণডাকাতি শুরু করে। পরে আহতদের চিৎকারে গ্রামবাসী ছুটে এলে ডাকাত দল পালিয়ে যায়।

মাদক বিক্রিতে বাধা দেয়ায় লাঠিপেটা

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ১২ মে ॥ রূপগঞ্জে বিভিন্ন ধরনের মাদকদ্রব্য বিক্রিতে বাধা দেয়াকে কেন্দ্র করে মাদক বিক্রেতা স্বামী-স্ত্রীসহ চারজনকে লাঠিপেটা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। বুধবার রাতে উপজেলার পশ্চিমগাঁও এলাকায় ঘটে এ ঘটনা। আহত মকবুল হোসেন জানান, পশ্চিমগাঁও এলাকার আব্দুল্লাহ ও পান্না বেগম নামে দুইজন এলাকায় দীর্ঘদিন ধরে বিভিন্ন ধরনের মাদকদ্রব্য বিক্রি করে আসছিল। প্রায় সময়ই মাদক বিক্রিতে বাধা প্রদান করতেন মকবুল হোসেন। মাদক বিক্রিতে বাধা দেয়াকে কেন্দ্র করে বুধবার রাতে মাদক বিক্রেতা আব্দুল্লাহ ও পান্না বেগমসহ তাদের লোকজন মকবুল হোসেনকে লাঠিপেটা করে। প্রতিবাদ করায় মকবুল হোসেনের স্ত্রী দিলারা বেগম, ছেলের বউ ইতি আক্তার ও ছেলে মিনহাজকেও লাঠিপেটা করে আহত করা হয়।

যৌতুকের জন্য গৃহবধূকে নির্যাতন

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ১২ মে ॥ যৌতুকের এক লাখ টাকা না পেয়ে স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজন রাহিমা বেগম নামে এক গৃহবধূকে নির্যাতন চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার সকালে উপজেলার তারাব পৌরসভার রূপসী কাহিনা এলাকায় ঘটে এ ঘটনা। গৃহবধূ রাহিমা বেগম রূপসী কাহিনা এলাকার নৈমত্তিক পাঠানের মেয়ে। গত ৯ বছর আগে বরপা এলাকার আম্বর আলী শিকদারের ছেলে মোনতাজুল শিকদারের সঙ্গে রাহিমা বেগমের বিয়ে হয়। বিয়ের পর তাদের সংসারে মাহবুবা আক্তার নামে কন্যাসন্তান হয়। সন্তান জন্ম হওয়ার পর থেকেই বিভিন্ন সময় স্বামী মোনতাজুল শিকদার রাহিমার কাছে এক লাখ টাকা যৌতুক দাবি করে আসছে। দাবিকৃত যৌতুকের টাকা দিতে না পারায় সন্তানসহ রাহিমা বেগমকে তার বাপের বাড়ি পাঠিয়ে দেয়। বৃহস্পতিবার সকালে স্বামী মোনতাজুল শিকদার, আম্বর আলী, সাহাবুদ্দিন ভুইয়াসহ শ্বশুরবাড়ির লোকজন বাপের বাড়ি রূপসী কাহিনা এলাকায় গিয়ে রাহিমা বেগমকে শারীরিক নির্যাতন চালায়। পরে পরিবারের লোকজন রাহিমাকে উদ্ধার করে স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেয়।

জাতীয় বিশ্ববিদ্যালয় ॥ ফরম পূরণ ১৫ মে শুরু

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১২ মে ॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৪-১৫ শিক্ষাবর্ষে ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ১ম বর্ষ পরীক্ষার ফরম পূরণ ১৫ মে (রবিবার) থেকে শুরু হচ্ছে এবং তা চলবে ৬ জুন পর্যন্ত। ফরম পূরণ সম্পর্কিত বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (িি.িহঁ.বফঁ.নফ/িি.িহঁনফ.রহভড়) থেকে জানা যাবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের পরিচালক (ভারপ্রাপ্ত) মোঃ ফয়জুল করিম সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

অস্ত্রসহ সন্ত্রাসী গ্রেফতার

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নগরীর আকবর শাহ থানার শাপলা আবাসিক এলাকা থেকে এক দুর্ধর্ষ সন্ত্রাসীকে অস্ত্রসহ গ্রেফতার করেছে পুলিশ। তার নাম আব্দুর রশীদ। সন্ত্রাস, দখল ও চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধে তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। বৃহস্পতিবার ভোর পৌনে চারটার দিকে তাকে গ্রেফতার করা হয়। আকবর শাহ থানার ওসি সদীপ কুমার দাশ জানান, আবদুর রশিদকে আবাসিক এলাকার আরবি টেক্সটাইল মিমলের সামনে তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়।

নদীতে ডুবে শিশুর মৃত্যু

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ গোসল করতে গিয়ে বুড়িখোড়া নদীতে ডুবে মৃত্যু হয়েছে ৭ বছরের শিশু খুশী আক্তারের। বৃহস্পতিবার দুপুরে ঘটনাটি ঘটে সদরের চাপড়াসরমজানী ইউনিয়নের ইটাচালী গ্রামে। শিশুটি ওই গ্রামের আব্দুর রশিদের মেয়ে ও চাপড়াসরমজানী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর ছাত্রী।

সাজাপ্রাপ্ত পুলিশের সোর্স গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, ভৈরব, ১২ মে ॥ বৃহস্পতিবার দুপুরে পৌর কবরস্থান মোড় থেকে মাদক মামলার সাজাপ্রাপ্ত আসামি পুলিশের কথিত সোর্স কাসেমকে গ্রেফতার করেছে পুলিশ। আটক কাসেম দুই বছরের সাজা নিয়েই এতদিন পুলিশের সঙ্গে থেকে সোর্স হিসেবে কাজ করত। তার সাজার গ্রেফতারি পরোয়ানা থানায় এলে তাকে আটক করে আদালতে পাঠানো হয়। জানা যায়, ২০১১ সালের জানুয়ারিতে কাসেমের বিরুদ্ধে ভৈরব থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়।

দুই আম ব্যবসায়ীকে জরিমানা

নিজস্ব সংবাদদাতা, নাটোর, ১২মে ॥ অপরিপক্ব আম পাকাতে কেমিক্যাল ব্যবহার করায় বৃহস্পতিবার দুপুরে বাগাতিপাড়ায় দুই আম ব্যসায়ীকে ১ লাখ টাকা জরিমানা ও অনাদায়ে ৩ মাসের কারাদ- দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এলাকাবাসী জানায়, খামার ব্রজপুর গ্রামের মোসলেম উদ্দিনের আম বাগানের আম ক্রয় করে আব্দুল মতিন ও মিঠুন আলী নামের দুই আম ব্যবসায়ী। বেশি দামের আশায় অপরিপক্ব কাঁচা আম গাছ থেকে সংগ্রহ করে বাগানেই দ্রুত আম পাকাতে ক্যালসিয়াম কার্বাইড স্প্রে করতে থাকে। এ সময় এলাকাবাসী বিষয়টি দেখে ওই ২ ব্যবসায়ীকে আটক করে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে খবর দেয়।

রাসিকের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ অবৈধভাবে গৃহকর বৃদ্ধির অভিযোগে রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) বিরুদ্ধে এবার আদালতে মামলা ঠুকেছেন তিন আইনজীবী। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে রাজশাহী সহকারী জজ আদালতে মামলাটি দায়ের করা হয়। মামলার বাদীরা হলেন, রাজশাহী বারের আইনজীবী আবু রায়হান মাসুদ, আবতাবুর রহমান ও এরশাদ আলী ঈশা। মামলার অন্যতম বাদীর দায়ের করা মামলায় সিটি কর্পোরেশন, রাসিকের দায়িত্বপ্রাপ্ত মেয়র, রাজস্ব কর্মকর্তা, প্রধান নির্বাহী কর্মকর্তা ও সচিবকে বিবাদী করা হয়েছে।

প্রকাশিত : ১৩ মে ২০১৬

১৩/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: