মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৬ সেপ্টেম্বর ২০১৭, ১১ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

শাহজালালে ১০ কোটি টাকার ঘড়ি জব্দ

প্রকাশিত : ৭ সেপ্টেম্বর ২০১৫, ১২:৫৮ এ. এম.

স্টাফ রিপোর্টার ॥ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে ১০ কোটি টাকার দামী হাতঘড়ি জব্দ করেছে শুল্ক গোয়েন্দা। রবিবার কার্গো হাউসের বাইরে বে এরিয়ায় রাখা ২৩ কার্টনে লুকায়িত অবস্থায় এ ঘড়িগুলো পাওয়া যায়। এ কার্টনগুলো আনা হয় দুবাই থেকে। এতে বিশ্বসেরা রাডো, রোলেক্স ও হাইলেক্সসহ অন্যান্য ব্র্যান্ডের ৮৫২৬টি ঘড়ি রয়েছে। ঘড়ি ছাড়াও রয়েছে ব্যাটারি, বেল্ট ও অন্যান্য খুচরো যন্ত্রাংশ। যা বাংলাদেশের মার্কেটে দুর্লভ।

শুল্ক গোয়েন্দা মহাপরিচালক ডক্টর মইনুল খান জনকণ্ঠকে জানান, ঘড়ির এ চালান আনা হয় এসএমই নামক একটি কুরিয়ার প্রতিষ্ঠানের নামে- যার মালিক গত সপ্তাহে গ্রেফতার হওয়া চোরাচালানের গডফাদার বদরুল আলম শ্যামল। ঘড়িগুলো খালাসের অপেক্ষায় বাইরে রাখা ছিল। কিন্তু আগে থেকেই এ তথ্য ফাঁস হয়ে যাওয়ায় তা খালাস করা সম্ভব হয়নি।

শুল্ক সূত্র জানায়, গত ১০ আগস্ট আসা এ চালানের প্রতিটি ঘড়িই দামী এবং সুইজারল্যান্ডের তৈরি। এতে রয়েছে বড়দের পাশাপাশি ছোটদেরও ঘড়ি। কার্টনগুলো প্রথমে উড়োজাহাজ থেকে নামানোর পর কার্গো হাউসে রাখা হয়। সেখান থেকে নেয়া হয় বাইরের বে এরিয়ায়। এ খবর পেয়ে শুল্ক গোয়েন্দা কার্টনগুলোর প্রতি নজরদারি করতে থাকে। কে এগুলো খালাসের চেষ্টা করছিল সেটা জানার জন্য গত তিন সপ্তাহ ধরেই ওঁৎপেতে থাকে শুল্ক গোয়েন্দার সাদা পোশাকধারী সদস্যরা। কিন্তু কেউ এ চালান খালাসের জন্য না আসায় শুল্ক গোয়েন্দার মহাপরিচালক মইনুল খানের নির্দেশে রবিবার কার্টনগুলো খোলা হয়। তখন এতে বেরিয়ে আসে এসব ঘড়ি। এরপর বিভিন্ন গোয়েন্দা সদস্যদের উপস্থিতিতে এ সব মালের জব্দ তালিকা তৈরি করা হয়।

রাতে শাহজালাল বিমানবন্দরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মহাপরিচালক ডক্টর মইনুল খান বলেন, এসএমই কুরিয়ার সার্ভিসই এ চালান আনে। কার্গো কর্তৃপক্ষ বিমান এ চালান রিসিভ করে। কাজেই বিমানকে জিজ্ঞাসাবাদ করতে হবে। এগুলোর মালিক মূলত বদরুল আলম শ্যামল। যিনি গত সপ্তাহে র‌্যাবের অভিযানে আটক হয়ে এখন জেলহাজতে। এই বদরুল গত মাসে কার্গো হাউসে কর্তব্যরত কাস্টমস কর্মকর্তাদের মারধর করে প্রায় ৫০ কোটি টাকার মালামাল ছিনিয়ে নেয়। ওই ঘটনায় বিমানবন্দর থানায় একটি মামলা দায়েরের পর বদরুল কে র‌্যাব আটক করে।

প্রকাশিত : ৭ সেপ্টেম্বর ২০১৫, ১২:৫৮ এ. এম.

০৭/০৯/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: