ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১

মৃদু শৈত্যপ্রবাহের কবলে চুয়াডাঙ্গা, সর্বনিম্ন তাপমাত্রা ৮ ডিগ্রি

নিজস্ব সংবাদদাতা, চুয়াডাঙ্গা 

প্রকাশিত: ১৫:১৩, ১১ জানুয়ারি ২০২৩

মৃদু শৈত্যপ্রবাহের কবলে চুয়াডাঙ্গা, সর্বনিম্ন তাপমাত্রা ৮ ডিগ্রি

শীতে কাজ না পেয়ে বাড়ি ফিরে যাচ্ছেন ছিন্নমূল মানুষ

চুয়াডাঙ্গার উপর দিয়ে টানা শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ায় ছিন্নমূল ও অসহায় মানুষ চরম দুর্ভোগ পৌঁছেছে। তারা কাজের সন্ধানে বের হয়েও শীতের তীব্রতার কারণে কাজ না পেয়ে বাড়ি ফিরে যাচ্ছে। জেলায় বুধবার (১১ জানুয়ারি) সকাল ৯টায় সর্বনিম্ন ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

ইজিবাইক চালক মিরাজুল ইসলাম জানান, শীতের তীব্রতার সঙ্গে ঠাণ্ডা বাতাসে গাড়ি চালাতে খুব কষ্ট হচ্ছে। যাত্রী খুবই কম। শহরে লোকজনও কম। 

কাজের সন্ধানে বের হওয়া দিনমজুর সলেমান মন্ডল বলেন, কনকনে শীতের সঙ্গে উত্তরের হিমেল হাওয়ায় কাজ করতে কষ্ট হয়। তাই কাজ না করে বাড়ি ফিরে যেতে হচ্ছে। 

গত ৩ দিনে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডে ৮৭ জন এবং শিশু ওয়ার্ডে ৬৭ জন রোগী ভর্তি হয়েছে। প্রতিদিন বহিঃবিভাগে শীতজনিত রোগে আক্রান্ত হয়ে ৪০০-৫০০ রোগী চিকিৎসা নিচ্ছে। 

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. আতাউর রহমান বলেন, তীব্র শীতে রোটাভাইরাসের কারণে ডায়রিয়া ও নিউমোনিয়া রোগীর সংখ্যা বাড়ছে। 

চুয়াডাঙ্গা প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রকিবুল হাসান বলেন, ১০ ডিগ্রির নিচে তাপমাত্রা নেমে গেলে শৈত্যপ্রবাহ বলা হয়। বুধবার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৮ ডিগ্রি সেলসিয়াস। সেই সঙ্গে বাতাসের আর্দ্রতার ছিল ৯৩ শতাংশ। 

 এসআর

×