ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৯ জুলাই ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১

বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টির আশঙ্কা

প্রকাশিত: ১৮:১৬, ১২ সেপ্টেম্বর ২০২৩

বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টির আশঙ্কা

বঙ্গোপসাগর।

উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও এর কাছাকাছি এলাকায় আগামীকাল বুধবারের (১৩ সেপ্টেম্বর) মধ্যে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) দেশের বিভিন্ন স্থানে থেমে থেমে হালকা ও মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। 

আজ আবহাওয়ার পুর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে। 

আজ সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় সর্বোচ্চ সীতাকুন্ডে ৫০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এছাড়া হাতিয়ায় ৪৯, বান্দরবানে ৩৭, কুমিল্লায় ৩৫, ময়মনসিংহে ২২ ও সিলেটে ১৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এ সময় ঢাকায় ৪৩ মিলিমিটার বৃষ্টি হয় বলে আবহাওয়া অফিস জানিয়েছে। বর্ধিত ৫ দিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, এ সময় বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।

এদিকে আজ রাজশাহী, পাবনা, রংপুর, দিনাজপুর, নীলফামারী ও চুয়াডাঙ্গা জেলা সমূহের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গা থেকে প্রশমিত হতে পারে। সারাদেশে আজ দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। 

এম হাসান

×