ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হোয়াইট ওয়াশ করল টাইগাররা

প্রকাশিত: ১৮:৪৫, ১৪ মার্চ ২০২৩; আপডেট: ১৮:৫১, ১৪ মার্চ ২০২৩

বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হোয়াইট ওয়াশ করল টাইগাররা

উইকেট শিকারের পর পেসার মোস্তাফিজ। 

বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হোয়াইট ওয়াশ করেছে বাংলাদেশের টাইগাররা। ইংল্যান্ডকে ১৫৯ রানের টার্গেট বেধে দিলে ১৪২ রানে থমকে যায় ইংলিশরা। ফলে ১৬ রানে জয় পায় বাংলাদেশ।   

আজ টস জিতে প্রথমে ব্যাট করার বাংলাদেশকে আমন্ত্রণ জানায় ইংলিশরা। ব্যাট করতে নেমে শুরু থেকেই ভালো খেলতে থাকে টাইগার ব্যাটাররা। দলীয় ৫৫ রানে প্রথম উইকেট হারালে লিটন দাসের সঙ্গে যোগ দেন শান্ত। 

লিটন ও শান্ত দেখে শুনে হাকাতে থাকেন বাউন্ডারি। লিটন দাসের ৫৭ বলে ৭৩ রান এবং নাজমুল হোসাইন শান্তর ৩৬ বলে ৪৭ রান বাংলাদেশকে বড় স্কোর উপহার দেয়। ফলে ২০ ওভারে ২ উইকেট হারিয়ে টাইগারদের সংগ্রহ দাঁড়ায় ১৫৮ রান।

১৫৯ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারেই ধাক্কা খায় ইংল্যান্ড। প্রথম ওভারেই উইকেট তুলে নেন অভিষিক্ত তানভীর। কিন্তু এরপর দৃঢ়তার সঙ্গে খেলতে থাকে ইংলিশরা। টাইগার শিবিরে তখন চিন্তার ভাজ। দলীয় ১০০ রানে ডেভিড মালান ফিরে গেলে কিছুটা স্বস্তি আসে টাইগার শিবিরে। 

ডেভিড মালান আউট হওয়ার পর ইংলিশদের সব হিসেব যেন উলট-পালট হয়ে যায়। একে একে পড়তে থাকে ইংল্যান্ডের উইকেট। ফলে ১৪২ রানে আটকে যায় ইংলিশরা। বাংলাদেশের বোলিং তোপে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ইংল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ১৪২ রান। 

বাংলাদেশের পক্ষে সব চেয়ে মিতব্যয়ী ওভার করেছেন মোস্তাফিজ। ৪ ওভার বল করে ১৪ রান দিয়ে তিনি পেয়েছেন ১ উইকেট। এ ছাড়া তাসকিন তুলে নিয়েছেন ২টি উইকেট এবং তানভীর ১টি ও সাকিব আল হাসান ১টি উইকেট শিকার করেছেন।  
 

এমএইচ

সম্পর্কিত বিষয়:

×