ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বাংলাদেশের বিপক্ষে ৩ উইকেটে ইংল্যান্ডের জয়

প্রকাশিত: ২০:১৪, ১ মার্চ ২০২৩

বাংলাদেশের বিপক্ষে ৩ উইকেটে ইংল্যান্ডের জয়

ব্যাট করছেন ডেভিড মালান।

ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিক বাংলাদেশকে ৮ বল বাকি থাকতে ৩ উইকেটে হারিয়েছে সফররত ইংল্যান্ড। দলের হয়ে ঝরো ইনিংস খেলেন ডেভিড মালান। তিনি একাই করেন ১১৪ রান। 

মিরপুরে আজ প্রথম ম্যাচে শুরুতে ব্যাট করতে নামে বাংলাদেশ। কিন্তু বেশি দূর এগোতে পারেনি টাইগাররা। সব উইকেট হারিয়ে ২০৯ রানে থমকে যায় বাংলাদেশের ইনিংস। দলের সর্বোচ্চ ৫৮ রান করেন নাজমুল হোসাইন শান্ত। 

২১০ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতে চাপে পড়ে ইংল্যান্ড। ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারে সাকিব আল হাসানের বলে ক্যাচ তুলে দেন জেসন রয়। পরে দলীয় ৩২ রানে তাইজুলের ঘূর্ণিতে বোল্ড আউট হন ফিল সল্ট। তিনি করেন ১২ রান। এরপর দলীয় ৪৫ রানের মাথায় ব্যক্তিগত ৬ রান করে তাইজুলের ঘূর্ণিতে ফিরে যান জেমস ভিনস। 

ইংল্যান্ডকে চাপ মুক্ত করতে অধিনায়ক জস বাটলার নামলে তিনিও ব্যর্থ হন। তাকে ব্যক্তিগত ৯ রানে সাজ ঘরে পাঠিয়ে দেন পেসার তাসকিন। কিন্তু এর পর ডেভিড মালানের নৈপুণ্যে ঘুরে দাঁড়ায় ইংল্যান্ড। 

ক্রিজে নিজের যায়গা পোক্ত করে ফেলেন ডেভিড মালান। তার ব্যাটিংয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় ইংল্যান্ড। ৮ বল বাকি থাকতে ৭ উইকেটে ইংল্যান্ড সংগ্রক করে ২১২ রান। ডেভিড মালান ৪টি ছয় ও ৮টি চারের সাহায্যে করেন অপরাজিত ১১৪ রান। 


 

এমএইচ

সম্পর্কিত বিষয়:

×