ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

জাতীয় দলে খেলার ইচ্ছা আমার নেই

প্রকাশিত: ১৭:৩৪, ১৫ ফেব্রুয়ারি ২০২৩

জাতীয় দলে খেলার ইচ্ছা আমার নেই

মাশরাফি বিন মোর্ত্তজা

জাতীয় দল থেকে দূরে থাকলেও এখনো ঘরোয়া ক্রিকেটে নিয়মিত খেলে যাচ্ছেন  মাশরাফি বিন মোর্ত্তজা। রংপুরকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করার সংবাদ সম্মেলনে মাশরাফির কাছে খেলা চালিয়ে যাওয়া প্রসঙ্গে জানতে চাওয়া হয়। 

মাশরাফি বলেন, আমি আগেও বলেছি— আমার জাতীয় দলে খেলার ইচ্ছা নেই। আমি যতক্ষণ উপভোগ করছি, যতক্ষণ শরীর সাপোর্ট দিচ্ছে, আমি খেলছি। আমি বলে-কয়ে খেলা ছাড়ার লোক না। প্রেস কনফারেন্স করে, ক্রিকেট থেকে সরে যাওয়ার ইচ্ছা নেই। যদি টুর্নামেন্টের মাঝে মনে হয় খেলব না, তা হলে খেলব না। এমন আলোচনা আপাতত কেয়ার করার দরকার আছে বলে মনে করি না।

এদিকে মঙ্গলবার মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে সিলেট-রংপুর ম্যাচ শেষে গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে মাশরাফির স্ত্রী সুমনা হক সুমি বলেন, খেলার ক্ষেত্রে ভালো-খারাপ সময় সবসময় আসবে। পরিবারের একজন সদস্য হিসেবে সবসময় মাশরাফিকে সাপোর্ট দিয়ে আসছি। তবে খারাপ সময়ে ভেঙে পড়া যাবে না। মনোবল দৃঢ রাখতে হবে। ওর পাশে আছি আমরা, সবসময় থাকব।

মাশরাফি ম্যাজিশিয়ান না ফাইটার— সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে সুমি বলেন, আমার কাছে মাশরাফি ম্যাজিশিয়ানের পাশাপাশি ফাইটার। বিপিএল মানেই মাশরাফির জয়জয়কার, এমন একটি স্লোগান কিন্তু হরহামেশাই শোনা যায়। দেখি এবার কি হয়। সে এসেছে রাজার মতো, খেলেছেও রাজার মতো। সৈনিকের মতো মাঠে সবসময় লড়াই করেছে।

মাশরাফি এভাবে চোট নিয়ে আর কদিন খেলে যাবেন? এমন প্রশ্নে সুমনা হক সুমি জানান, মাশরাফি কদিন খেলবে এটি একান্তই তার সিদ্ধান্ত। সে যেই কদিন খেলা উপভোগ করে, তাকে খেলতে দিন। আমাদের সবার মনে হয় এ বিষয়টি নিয়ে খুব বেশি কথা না বলাই ভালো। তার সিদ্ধান্ত তাকেই নিতে দেওয়া উচিত।

প্রসঙ্গত, আগামীকাল বৃহস্পতিবার মেগা ফাইনালে কুমিল্লার মুখোমুখি হবে মাশরাফির দল।

 

এমএস

সম্পর্কিত বিষয়:

×