ঢাকা, বাংলাদেশ   শনিবার ১১ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

এশিয়া কাপ ব্রিজ চ্যাম্পিয়নশিপে আজিজুল-মোয়াজ্জেমের শ্রেষ্ঠত্ব

প্রকাশিত: ২১:৩০, ২৫ অক্টোবর ২০২২

এশিয়া কাপ ব্রিজ চ্যাম্পিয়নশিপে আজিজুল-মোয়াজ্জেমের শ্রেষ্ঠত্ব

চ্যাম্পিয়নশিপে আজিজুল-মোয়াজ্জেম জুটি

সাফ নারী ফুটবল ও শেখ রাসেল আন্তর্জাতিক দাবায় সাফল্যের পর এবার লাল-সবুজ বাংলাদেশের সাফল্যের মুকুটে যুক্ত হয়েছে আরেকটি পালক। মঙ্গলবার ব্রিজ খেলাতেও বিজয়ের মঞ্চে উঠেছে বাংলাদেশ।

ব্রিজ টাইগাররা এই সাফল্য অর্জন করেছে ইন্দোনেশিয়ার জাকার্তায় হোটেল দ্য সুলতানে অনুষ্ঠিত এশিয়া কাপ ব্রিজ চ্যাম্পিয়নশিপের চতুর্থ আসরে। পুরুষদের পেয়ার্স ইভেন্টের সিনিয়র পেয়ার্স ইভেন্টে ৬১২.৭ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন হয়েছেন বাংলাদেশের ব্রিগেডিয়ার আজিজুল হক (অব) এবং ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসাইন খোকন জুটি। ৫৯১.৬ পয়েন্ট পেয়ে রানার্সআপ হয়েছেন চাইনিজ তাইপের চিং লিয়াং উ এবং চিয়েন-আই কু জুটি এবং ৫৫৬.৪ পয়েন্ট পেয়ে তৃতীয় হয়েছেন হংকংয়ের কোয়াং চেন ও ওয়েই-সু চেন জুটি।

আজিজুল-মোয়াজ্জেম জুটি পুরস্কার হিসেবে কোন প্রাইজমানি না পেলেও স্বর্ণপদক এবং ক্রেস্ট পেয়েছেন বলে জনকণ্ঠকে জানিয়েছেন জাতীয় ব্রিজ দলের অন্যতম খেলোয়াড় মাহমুদল হাসান সুমন। 

গত ১৯ অক্টোবর থেকে শুরু হয়েছে এই আসরটি শেষ হয়েছে আজ মঙ্গলবার। ছয় দিনব্যাপী আয়োজিত এই আসরে পুরুষদের টিম ইভেন্টের সিনিয়র ক্যাটাগরিতে (বয়স ৬০+) বাংলাদেশ ১২ দলের মধ্যে ষষ্ঠ এবং ওপেন ক্যাটাগরিতে ১০ দলের মধ্যে দশম হয়েছে।
 
  
 
 

রুমেল খান

×