ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২১ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

১৪৩ রানে অলআউট বাংলাদেশ

প্রকাশিত: ২০:৫০, ১০ মে ২০২৪; আপডেট: ২২:০৪, ১০ মে ২০২৪

১৪৩ রানে অলআউট বাংলাদেশ

ব্যাটিংয়ে সৌম্য সরকার ও তানজিদ হাসান।

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম তিন ম্যাচ জিতে ইতোমধ্যে সিরিজ নিজেদের করে নিয়েছে টাইগাররা। এবার হোয়াইটওয়াশের লক্ষ্য নিয়ে মাঠে নামছে শান্তরা। সেই লক্ষ্যে টসে হেরে ব্যাট করতে নেমে তানজিদ হাসান তামিম ও সৌম্য সরকারের ব্যাটে ভালো শুরু পায় বাংলাদেশ। শেষ দিকে ব্যাটারদের ছন্দপতনে ১৯.৫ ওভারে ১৪৩ রানে অল আউট হয় টাইগাররা।  

মিরপুরে টস হেরে ব্যাট করতে নেমে দলকে ভালো শুরু এনে দেন দুই টাইগার ওপেনার তানজিদ তামিম ও সৌম্য। জিম্বাবুয়ের বোলারদের ওপর চড়াও হন তানজিদ তামিম। ওই সময় কিছুটা ধুঁকতে থাকেন সৌম্য। নিজের আগ্রাসী ব্যাটিং চালিয়ে যান তানজিদ তামিম। ঝড়ো ব্যাটিংয়ে ৩৪ বলে ফিফটিতে তুলে নেন এই ওপেনার। 

অন্যদিকে নিজের খোলস ছেড়ে বের হন সৌম্য। তিনিও চড়াও হন জিম্বাবুয়ের বোলারদের ওপর। এরপর দ্রুতই জোড়া উইকেট হারায় বাংলাদেশ। তানজিদ তামিম ৩৭ বলে ৫২ ও ৩৪ বলে ৪১ রান করে সাজঘরে ফিরে যান সৌম্য। তাদের বিদায়ের পর তাওহিদ হৃদয় ও অধিনায়ক নাজমুল হোসেন শান্ত হাল ধরার চেষ্টা করেন। 

কিন্তু দলীয় ১২১ রানে ৮ বলে ১২ রান করে আউট হন হৃদয়। তার বিদায়ের পর ক্রিজে এসেই সাজঘরে সাকিব আল হাসান। ৩ বলে মাত্র ১ রান করেন তিনি। 

এরপরে গল্পটা সফরকারী জিম্বাবুয়ে বোলারদের। তাদের বোলিং তোপে টাইগার দলের আর কেউই দুই অঙ্কের ঘরে যেতে পারেননি। জিম্বাবুয়ের সেরা বোলার জঙ্গে ৩ উইকেট নেন। এছাড়া বেনেট এবং গারাভা দুটি করে উইকেট তুলে নেন।

 এসআর

×