ঢাকা, বাংলাদেশ   সোমবার ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

রাশিয়ার ওয়ার্ক পারমিট ভিসা পাবেন যেভাবে

প্রকাশিত: ২০:১১, ৯ মে ২০২৪

রাশিয়ার ওয়ার্ক পারমিট ভিসা পাবেন যেভাবে

রাশিয়া। ছবি: গুগল থেকে

যারা কাজের ভিসায় রাশিয়া যেতে চান তারা দেখে নিতে পারেন। রাশিয়ার ওয়ার্ক পারমিট প্রক্রিয়া কয়েকটি ধাপে সম্পূর্ণ হয়ে থাকে। যেমন:

ধাপ ১: চাকরির সুযোগ খোঁজা: রাশিয়ায় চাকরি খোজার জন্য হেড হান্টার, সুপারজব,রাবোতা ডট মেইল ডট আরইউতে খুজতে পারেন। এগুলো সব রাশিয়ার জব সাইট। এছাড়াও আন্তর্জাতিক জব প্লাটফর্ম লিংকদিন এবং ইনডিডেও খুজতে পারেন। 

ধাপ ২: চাকরির জন্য আবেদন করুন। চাকরির ডেসক্রিপশন অনুযায়ী সিভি এবং কাভার লেটার কাস্টমাইজ করুন।প্রয়োজনে রাশিয়ার ভাষায় অনুবাদ করুন। যে কোম্পানিতে চাকরির জন্য আবেদন করবেন সে কোম্পানি সম্পর্কে তথ্য সংগ্রহ করে ইন্টারভিউ এর জন্য প্রস্তুতি নিন।

ধাপ ৩: চাকরির অফার গ্রহণ করুন। চাকরির বেতন, কাজ ও অন্যান্য শর্তগুলো ভালো করে জেনে নিন। চাকরির অফার গ্রহণ করার পরে অফিসিয়াল চাকরির অফার লেটার পাবেন। যা দিয়ে রাশিয়ার ভিসা পাওয়া যাবে। 

ধাপ ৪: সঠিক ভিসা সিলেক্ট করুন। আগে দেখুন আপনি রাশিয়ার হাইলি কোয়ালিফাইড ভিসা (HQS) এর যোগ্য নাকি সাধারণ কাজের ভিসার যোগ্য তা যাচাই করুন। এগুলো আপনার চাকরির অফার এবং বেতনের উপর নির্ভর করবে।
 
ধাপ ৫: চাকরির ভিসার জন্য আবেদন করুন। চাকরির ভিসার জন্য আবেদন করার সময় পাসপোর্ট, ছবি, চাকরির অফার লেটার, মেডিকেল সার্টিফিকেট, এবং পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট দরকার হবে। সবগুলো ডকুমেন্টস রেডি করে আবেদন ফর্ম ফিলাপ করুন। এরপর আপনার দেশের রাশিয়ার এম্বাসি বা কনসুলেটে ভিসার আবেদন জমা দিন।

ধাপ ৬: ভিসা প্রসেসিং এবং অনুমোদন। HQS ভিসা খুব দ্রুত প্রসেসিং হয়ে থাকে। আপনার ভিসা অনুমোদিত হলে আপনি ভিসা পাবেন। ভিসা পাওয়ার পরে আপনি রাশিয়ায় যেতে পারবেন। 

ধাপ ৭: রাশিয়ার পৌছার পরে নিবন্ধন করুন।

 

এসআর

সম্পর্কিত বিষয়:

×