ঢাকা, বাংলাদেশ   সোমবার ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

জয় দিয়েই ওসাকার প্রত্যাবর্তন

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ২২:২২, ৯ মে ২০২৪

জয় দিয়েই ওসাকার প্রত্যাবর্তন

.

দীর্ঘ তিন বছর পর রোম ওপেনের কোর্টে নামলেন নাওমি ওসাকা। তবে জয় দিয়েই নিজের প্রত্যাবর্তন ঘটালেন জাপানি তারকা। বুধবার রোম ওপেনের প্রথম রাউন্ডের ম্যাচে বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের সাবেক শীর্ষ তারকা ৭-৬ (৭/২) এবং ৬-১ ব্যবধানে পরাজয়ের স্বাদ উপহার দেন ক্ল্যারা বুরেলকে। প্রতিপক্ষকে হারাতে এদিন তার সময় লাগে ৮৪ মিনিট। দীর্ঘদিন পর রোমে ফিরে জয় তুলে নিয়ে দারুণ খুশি ওসাকা। বর্তমান বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের ৪৫ নম্বরে অবস্থান করছেন ক্ল্যারা বুরেল।

ফরাসি এই প্রতিপক্ষকে হারানোর পর নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে নাওমি ওসাকা বলেন, ‘আমার মনে হয়, প্রথম সেটটা সত্যিই খুব কঠিন ছিল। দুটি সেটেই খুব লড়াই করে জিততে হয়েছে। সেজন্য আমি খুব খুশি। তবে প্রথম সেটের চেয়ে সুস্পষ্টভাবেই দ্বিতীয় সেটে আমি অনেক ভালো খেলেছি। তাই আশা করি এখানে যখন পরের ম্যাচ খেলতে নামবো তখন নিশ্চয়ই ভুলগুলো থেকে শিক্ষা নিতে পারব।’
এই মুহূর্তে বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের ১৭৩ নম্বরে অবস্থান করছেন নাওমি ওসাকা। ক্লে কোর্টে বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষ পঞ্চাশে থাকা খেলোয়াড়দের বিপক্ষে প্রায় পাঁচ বছরের মধ্যে এটাই তার প্রথম জয়। এর আগে ২০১৯ সালে রোঁলা গ্যাঁরোতে সর্বশেষ শীর্ষ পঞ্চাশে থাকা খেলোয়াড় ভিক্টোরিয়া আজারেঙ্কাকে হারিয়েছিলেন তিনি। ইতালির এই টুর্নামেন্টের দ্বিতীয় রাউন্ডে ওসাকার প্রতিপক্ষ মার্তা কোস্তিউক। ১৯তম বাছাইয়ের বিপক্ষে এটা তার ক্যারিয়ারের দ্বিতীয় মুখোমুখি লড়াই। সদ্য সমাপ্ত জার্মানির স্টুটগার্টে ফাইনাল খেলেছেন মার্তা। তবে প্রথম দেখায় মার্তার বিপক্ষে দারুণ লড়াই করে জয় তুলে নিয়েছিলেন ওসাকা। ২০২০ সালের ইউএস ওপেনের তৃতীয় রাউন্ডে কোস্তিউককে হারিয়েছিলেন জাপানি তারকা। রোমে ২০১৯ সালে কোয়ার্টার ফাইনাল খেলেছিলেন ওসাকা।

×