ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

হোয়াটসঅ্যাপে বার্তার উত্তর দিতে নতুন সুবিধা

প্রকাশিত: ২১:০০, ৩ অক্টোবর ২০২৩

হোয়াটসঅ্যাপে বার্তার উত্তর দিতে নতুন সুবিধা

হোয়াটসঅ্যাপ

প্রতিদিন হোয়াটসঅ্যাপে অনেক ব্যক্তির সঙ্গে বার্তা আদান-প্রদান করতে হয়। কখনো আবার বিভিন্ন প্রয়োজনে বার্তার পাশাপাশি ছবি বা ভিডিও পাঠান অনেকে। এসব  ছবি ও ভিডিওর বিষয়ে দ্রুত উত্তর পাঠানোর সুযোগ দিতে নতুন ‘রিপ্লাই’ বার যুক্ত করতে কাজ করছে হোয়াটসঅ্যাপ। শিগগিরই এ সুবিধা চালু করা হতে পারে বলে জানিয়েছে হোয়াটসঅ্যাপের বিভিন্ন সুবিধা নিয়ে কাজ করা প্রতিষ্ঠান ডব্লিউ এ বেটা ইনফো।

ডব্লিউএবেটা ইনফোর তথ্য মতে, নতুন এ সুবিধা চালু হলে অন্যদের পাঠানো ছবি, ভিডিও এবং জিআইএফ ছবিতে ক্লিক করলেই নিচে একটি রিপ্লাই বার দেখা যাবে। এর ফলে ব্যবহারকারী সহজেই সেই ছবি, ভিডিও এবং জিআইএফ বিষয়ে নিজের মতামত জানাতে পারবেন। ফলে নতুন করে চ্যাট অপশন চালু করে উত্তর লিখতে হবে না।  

বর্তমানে অ্যান্ড্রয়েড বেটা সংস্করণ ব্যবহারকারীদের ওপর পরীক্ষামূলকভাবে পরখ করছে হোয়াটসঅ্যাপ। সবকিছু ঠিক থাকলে শিগগিরই হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড ২.২৩.২০.২০ সংস্করণে এ সুবিধা যুক্ত করা হবে।
 
সম্প্রতি বার্তা, ছবি ও ভিডিও আদান-প্রদানের সময় কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) সুবিধার চ্যাটবট ব্যবহারসহ পছন্দমতো এআই স্টিকার ও ছবি তৈরির সুবিধা চালুর উদ্যোগ নিয়েছে হোয়াটসঅ্যাপ। শিগগিরই নতুন এসব সুবিধা যুক্ত হতে যাচ্ছে বলে জানিয়েছে হোয়াটসঅ্যাপের মূল প্রতিষ্ঠান মেটা।

সূত্র: গ্যাজেটস নাউ

 

এস

সম্পর্কিত বিষয়:

×