ঢাকা, বাংলাদেশ   রোববার ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

বিএনপি নেতা চাঁদ ফের রিমান্ডে

স্টাফ রিপোর্টার, রাজশাহী

প্রকাশিত: ১৭:২৮, ১৪ জুন ২০২৩

বিএনপি নেতা চাঁদ ফের রিমান্ডে

বিএনপি নেতা আবু সাইদ চাঁদ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির অভিযোগে দায়ের করা মামলায় বিএনপি নেতা আবু সাইদ চাঁদের ফের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 

বুধবার দুপুরে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট-৩ আদালতের বিচারক মহিদুর রহমান তার এ রিমান্ড মঞ্জুর করেন।

আবু সাইদ চাঁদের আইনজীবী শামসাদ বেগম মিতালী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, গত রবিবার জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে আদালতে তোলা হয়। এরপর সোমবার তার রিমান্ড শুনানির দিন ধার্য করেন আদালত। তবে চাঁদ অসুস্থ থাকায় সেদিন শুনানি হয়নি। বুধবার শুনানির তারিখ ধার্য করা হয়।

চাঁদের আইনজীবী বলেন, নগরীর কাশিয়াডাঙ্গা থানায় পুলিশ বাদী হয়ে চাঁদের বিরুদ্ধে মামলা করে। সেই মামলায় রাষ্ট্রপক্ষ ১০ দিনের রিমান্ডের আবেদন করে। তবে আদালত তার একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন। এর আগে গত ৩০ মে রাজশাহীর পুঠিয়া থানার মামলায় পাঁচদিনের রিমান্ড শেষে চাঁদকে আদালতের তোলা হয়। ওইসময় পুলিশের পক্ষ থেকে আরও ১০ দিনের রিমান্ড চাওয়া হয়। তবে আদালত তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন।

এর আগে গত ২৫ মে বেলা পৌনে ১১টার দিকে নগরীর ভেড়িপাড়া মোড় থেকে বিএনপি নেতা চাঁদকে গ্রেফতার করে পুলিশ। গত ১৯ মে বিএনপির একটি কর্মসূচিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেন বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ। ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে বিভিন্ন জেলায় তার বিরুদ্ধে মামলা হয়।

এমএস

সম্পর্কিত বিষয়:

×