ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ড. কামাল হোসেনকে ‘রহস্যপুরুষ’বললেন কাদের

প্রকাশিত: ১৮:০৮, ২ ডিসেম্বর ২০২২

ড. কামাল হোসেনকে ‘রহস্যপুরুষ’বললেন কাদের

ড. কামাল হোসেন ও ওবায়দুল কাদের

ড. কামাল হোসেনকে রাজনীতিতে ‘রহস্যপুরুষ’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার (২ ডিসেম্বর) ঐতিহাসিক শহীদ সোহরাওয়ার্দী উদ্যানে ঢাকা মহানগর ছাত্রলীগের সম্মেলনে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, ড. কামাল হোসেন এখন মুখ খুলেছেন। তিনি বলেছেন, দেশের বাহিরে যেতে হবে তাই সরকার টাকা পাচার করছে। কামাল হোসেন একজন রহস্যপুরুষ। ১৯৭১ সালে বঙ্গবন্ধুকে যখন গ্রেপ্তার করা হয়, তখন কামাল হোসেন সাহেব গাড়িতে করে এসে আজকের ইন্টারকন্টিনেন্টাল হোটেলের সামনে গাড়ি থেকে নেমে যায়, ভেতরে ঢুকে পড়ে। তারপর খবর পেলাম, তিনি পাকিস্তানিদের সঙ্গে মিলে মিশে চলে গেছেন পাকিস্তানে। কামাল সাহেব বঙ্গবন্ধুর দয়ায় পররাষ্ট্রমন্ত্রী হয়ে ছিলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কামাল হোসেন সাহেব, আমরাতো জানতাম আপনার পকেটে সবসময় একটা ভিসা থাকে। হঠাৎ হঠাৎ এই আছেন এই নেই। দলের লোকেরাও বলে। এই হলো ড. কামাল হোসেন। এক এগারোতে কী ভূমিকা আপনাদের ছিল? সে দিন জরুরি সরকারের সঙ্গে যোগসাজশ করে আপনারা এখানে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে সরকার গঠন মাইনাস করে পরিকল্পনা করেছিলেন। সেই রঙ্গিন খোয়াব রয়েই গেছে। আজও আবার তত্ত্বাবধায়কের নামে জরুরি সরকার চাইছেন? তত্ত্বাবধায়কের ভূত মাথা থেকে নামান।

এসময় ওবায়দুল কাদের আরও বলেন, তারেক রহমান সিঙ্গাপুরে টাকা পাচার করেছে। খেলা হবে এ অর্থপাচারের বিরুদ্ধে। এখনো যারা পাচার করছে, তাদের খবর আছে। শেখ হাসিনা কাউকে ক্ষমা করবেন না, খবর আছে..।

বিএনপির দিকে ইঙ্গিত করে তিনি বলেন, খবর আছে, তারা এখন জঙ্গিদের মাঠে নামিয়েছে, অস্ত্রবাজদের মাঠে নামিয়েছে। আমাদের কাছে খবর আছে, বস্তায় বস্তায় টাকা আসছে দুবাই থেকে, হায়রে টাকা..।

 

এমএম

×