ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২১ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

গ্রীসে ভিজিট ভিসা পাবেন যেভাবে

প্রকাশিত: ১৮:১৭, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

গ্রীসে ভিজিট ভিসা পাবেন যেভাবে

গ্রীস

ছুটিতে ঘুরতে যেতে কার না ভালো লাগে। ব্যস্ত জীবনের একটু অবসর পেলেই আমরা কোথাও না কোথাও ঘুরতে বের হই। কিন্তু ইচ্ছা থাকলেই তো আর ঘোরে বেড়ানো যায় না। 

বিশেষ করে দেশের বাইরে গেলেতো কথায় নেই। পাসপোর্ট, ভিসা, বিমান টিকেট এসব নিয়ে পড়তে হয় নানা ভোগান্তিতে। তেমনি কেউ যদি গ্রীসে যেতে চান, তাহলে ভিজিট ভিসা পেতে নিম্নলিখিত পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে:

১. ভিসা আবেদন ফর্ম পূরণ করুন: প্রথমে গ্রীসের প্রাধিকারিক ওয়েবসাইট ভিজিট করে আবেদন ফর্ম ডাউনলোড করুন এবং তা পূরণ করুন। আবেদন ফর্মে আপনার ব্যক্তিগত ও ভ্রমণের তথ্য প্রদান করতে হবে।

২. আবেদন ফি প্রদান করুন: আবেদন ফর্ম পূরণ করার পর, সঠিক টাকা নির্দিষ্ট করা আবেদন ফি প্রদান করুন। আবেদন ফি প্রদানের পদ্ধতি ও প্রদত্ত সুযোগের উপর ভিত্তি করে আবেদন ফি প্রদান করুন।

৩. প্রয়োজনীয় ডকুমেন্টস সম্পর্কে তথ্য প্রদান করুন: আবেদন ফর্মের সাথে আপনার প্রয়োজনীয় সব ডকুমেন্ট সাবমিট করুন। ডকুমেন্টগুলির মধ্যে আপনার পাসপোর্ট, ছবি, অত্যাবশ্যক ভ্রমণের তথ্য, আর্থিক যোগাযোগের তথ্য ইত্যাদি থাকতে পারে।

৪. স্বাক্ষর এবং তারিখ প্রয়োজনীয় ক্ষেত্রগুলিতে প্রদান করুন: আবেদন ফর্মের যে কোনও প্রয়োজনীয় ক্ষেত্রে আপনার স্বাক্ষর এবং তারিখ প্রদান করুন।

৫. আবেদন জমা দিন: সম্প্রতি পূরণ করা আবেদন ফর্ম, আবেদন ফি এবং প্রয়োজনীয় ডকুমেন্টগুলি সঙ্গে নিকটস্থ গ্রীসি মথেকে জমা দিন। আবেদন ফর্ম সঠিকভাবে প্রদান করার পর, আপনি একটি আবেদনের সংখ্যা প্রাপ্ত করবেন যা আপনার আবেদনের অবস্থা সনাক্ত করে।

৬. ভিসা ইন্টারভিউ: অনেক ক্ষেত্রে গ্রীসি ভিসা প্রার্থীদের জন্য একটি ভিসা ইন্টারভিউর জন্য আবশ্যক। আপনার ইন্টারভিউ তারিখ ও সময় প্রাপ্ত করতে আপনাকে আবেদনের সময়ে বলে দেওয়া হবে।

৭. ভিসা প্রদান: আপনার ভিসা আবেদন অনুমোদিত হলে, আপনাকে ভিসা প্রদান করা হবে। ভিসা প্রদানের সাথে আপনার পাসপোর্ট ও অন্যান্য দরকারী ডকুমেন্টগুলি প্রদান করা হবে।

৮. গ্রীসি প্রবেশ করুন: আপনি যখন আপনার ভিসা প্রাপ্ত করেন, তখন আপনি গ্রীসি প্রবেশ করতে পারেন এবং আপনার পরিবহন বুকিং ও হোটেল বুকিং প্রস্তুত করতে পারেন।

উপরের ধাপগুলি অনুসরণ করে গ্রীসি ভিসা পেতে পারেন। তবে, ভিসা প্রক্রিয়া পরিস্থিতি এবং প্রয়োজনীয় ডকুমেন্টের সাথে সম্পর্কে সরকারি ওয়েবসাইট থেকে নিয়মাবলী সঠিকভাবে পরীক্ষা করুন।

 

এস

সম্পর্কিত বিষয়:

×