ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

আল আকসার কাছে ফিলিস্তিনি যুবককে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২০:৫৯, ১ এপ্রিল ২০২৩

আল আকসার কাছে ফিলিস্তিনি যুবককে গুলি করে হত্যা

ইসরাইলি পুলিশের গুলিতে এক ফিলিস্তিনি যুবক নিহত হওয়ার পর জেরুজালেমের পুরাতন এলাকায় নিরাপত্তা বাহিনীর টহল

মুসলিমদের তৃতীয় সর্বোচ্চ ধর্মীয় স্থান আল আকসা মসজিদের কাছে এক ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করেছে ইসরাইলের পুলিশ। শনিবার পবিত্র রমজান মাসে দিনে-দুপুরে প্রকাশ্যে ২৬ বছর বয়সী এক যুবককে পুলিশ গুলি করে হত্যা করে বলে নিশ্চিত করেছে একাধিক সূত্র।
ইসরাইলি পুলিশ দাবি করেছে, তাদের গুলিতে যে যুবক নিহত হয়েছেন, তিনি এক পুলিশ কর্মকর্তার অস্ত্র কেড়ে নিয়ে গুলি চালানোর চেষ্টা করেছেন।

তারা জানিয়েছে, নিহত যুবক দক্ষিণ ইসরাইলের হুরার বেদুঈন শহরের বাসিন্দা ছিলেন। তবে ঘটনার প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রগুলো সংবাদমাধ্যম দ্য নিউ আরবকে জানিয়েছেন, ইসরাইলি পুলিশের এ দাবি অসত্য। ওই যুবক তাদের কাছ থেকে অস্ত্র ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেননি। একটি সূত্র জানিয়েছে, নিহত যুবককে চেইন গেটের (বাব আল-সিলসিলা) বাইরে গুলি করা হয়।

ওই সময় আল আকসা মসজিদে প্রাঙ্গণ থেকে এক বালিকাকে আটক করার চেষ্টা করছিল ইসরাইলি পুলিশ। তিনি তাদের বাধা দেন। এরপরই গুলির ঘটনা ঘটে। যুবককে গুলি করে হত্যার পর সেখানে ইসরাইলের বিপুল সংখ্যক সেনা উপস্থিত হন। তারা আশপাশের রাস্তা বন্ধ করে দেন। এছাড়া বন্ধ করে দেওয়া হয় ওল্ড সিটির প্রবেশ ও বের হওয়ার রাস্তাও। -দ্য নিউ আরব

×