ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

একই বিমানের চালক মা ও মেয়ে!

প্রকাশিত: ২১:২৭, ৫ আগস্ট ২০২২

একই বিমানের চালক মা ও মেয়ে!

মা ও মেয়ে।

এ যেন স্বপ্নের উড়ান। স্বপ্নপূরণের এমন রূপকথা যে ভাইরাল হবে তাতে আর আশ্চর্য কী! একসঙ্গে বিমান উড়িয়ে ইতিহাস গড়লেন মার্কিন তরুণী কিলি পেটিট ও তার মা হোলি পেটিট।

আমেরিকার ডেনভার থেকে সেন্ট লুইসগামী সাউথওয়েস্টার্ন এয়ারলাইন্সের ওই বিমান উড়ান তারা। ইতোমধ্যেই ঘটনাটি ভাইরাল হয়ে শোরগোল ফেলে দিয়েছে।

হোলি স্নাতক পাস করার পর থেকেই বিমান শিল্পের সঙ্গে যুক্ত। গত ১৮ বছর ধরে তিনি সাউথওয়েস্টার্ন এয়ারলাইন্সে কর্মরত। মায়ের পদাঙ্ক অনুসরণ করেছেন কিলিও। ১৪ বছর থেকেই তিনি বিমান চালাতে পারেন। অবশেষে একই বিমান ওড়াতে দেখা গেল তাদের। বিমানটির ক্যাপ্টেন হোলি পেটিট। ফার্স্ট অফিসার কিলি পেটিট।

এমন স্বপ্নপূরণের আনন্দে হোলি জানিয়েছেন, এ যে এক স্বপ্নের সত্যি হয়ে ওঠা। প্রথমে আমি আমার কেরিয়ার খুঁজে পেলাম এবং তারই প্রেমে মজলাম। তারপর আমারই সন্তান একই কেরিয়ারের প্রেমে পড়ল। এটা যেন বিমূর্ত ঘটনা।

এয়ারলাইন্স সংস্থার থেকে একটি ভিডিও শেয়ার করা হয়েছে। তাতে ক্যাপশনে লেখা হয়েছে, আমরা এক ইতিহাসের সাক্ষী হলাম। ডানাপ্রাপ্তির অভিনন্দন কিলিকে।  অভিনন্দন মায়ের সঙ্গে ঐতিহাসিক উড়ানের সঙ্গী হওয়ার জন্য।

ভিডিওটির শুরুতেই শোনা গিয়েছে বিমানে বেজে ওঠা হোলি পেটিটের কণ্ঠস্বর। তিনি বলছেন, সকলকে ধন্যবাদ। আজকের দিনটা আমাদের এবং সাউথইস্টার্ন এয়ারলাইন্সের জন্য দারুণ উত্তেজনায় ভরা দিন। একটা বিশেষ দিন। আমরাই প্রথম মা-মেয়ে জুটি যারা সাউথইস্টার্ন এয়ারলাইন্সের হয়ে বিমান চালাচ্ছি।

মা-মেয়ের স্বপ্ন ছোঁয়ার কাহিনি মন ছুঁয়েছে নেট দুনিয়ায়। অনেকেই অভিনন্দন জানিয়েছেন তাদের। কোনো কোনো নেটিজেন আবার ইচ্ছা প্রকাশ করেছেন ভবিষ্যতে মা-মেয়ের সঙ্গে বিমানে ওড়ারও।

×