ঢাকা, বাংলাদেশ   সোমবার ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

কাতালুনিয়ার সংসদ নির্বাচনে বাংলাদেশি আবুল কালাম আজাদ

প্রকাশিত: ২২:৪১, ৮ মে ২০২৪

কাতালুনিয়ার সংসদ নির্বাচনে বাংলাদেশি আবুল কালাম আজাদ

সংবাদ সম্মেলন অনুষ্ঠিত।

কাতালুনিয়ার সংসদ নির্বাচনে বামপন্থি রিপাবলিকান দল ইআরসির মনোনীত প্রার্থী হিসেবে লড়ছেন বাংলাদেশের আবুল কালাম আজাদ মোস্তফা। 

সোমবার (৬ মে) বার্সেলোনার স্থানীয় একটি হোটেলে নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে তার পক্ষে সংবাদ সম্মেলন করেছে ইআরসি। 

দলটির বাংলাদেশ বিষয়ক সমন্বয়ক সালেহ আহমেদের সমন্বয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেনেরালিতাত দে কাতালুনিয়ার অভিবাসন ও নাগরিকত্ব বিষয়ক সম্পাদক ও ইআরসি দলের নেতা ওরিয়ল আমারস ই মার্স। 

আগামী ১২ মে অনুষ্ঠিত হবে কাতালুনিয়ার সংসদ নির্বাচন। এ নির্বাচনের প্রচারণার অংশ হিসেবে অনুষ্ঠিত এই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন স্পেন বাংলা প্রেস ক্লাবের সভাপতি আফাজ রহমান জনি, সাধারণ সম্পাদক লোকমান হোসেনসহ স্পেনের বাংলা গণমাধ্যমের সাংবাদিকরা। দলের বাংলাদেশি সদস্য ও কমিউনিটি ব্যক্তিত্বের মধ্যে উপস্থিত ছিলেন আলাউদ্দিন হক নেসা, বাসিত কয়সর ও শাহ আল স্বাধীনসহ অন্যান্য ব্যক্তিরা। 

সংবাদ সম্মেলনে প্রধান অতিথি ওরিয়ল আমারস তার বক্তব্যে কাতালুনিয়ার রাজনৈতিক প্রেক্ষাপটে ইআরসির প্রয়োজনীয়তার কথা উল্লেখ করে আবুল কালাম আজাদ মোস্তফার পক্ষে ভোট চান। 

তিনি বলেন, স্পেনের অর্থনীতির মূল যোগানদাতা প্রদেশগুলোর মধ্যে কাতালুনিয়া তৃতীয়স্থানে থাকা সত্ত্বেও সরকারি সুযোগ-সুবিধার ক্ষেত্রে এর গুরুত্ব ১৪ নম্বরে থাকে। আর সেটি অত্যন্ত দুঃখজনক। ইআরসি এসব বৈষম্য ও অসংগতি দূর করতে দৃঢ়প্রতিজ্ঞ।

তিনি আরও বলেন, কাতালুনিয়ার অর্থনৈতিক পরিস্থিতির উন্নয়ন, আবাসন সংকট ও মানুষের জীবনযাত্রার মান উন্নয়নে ইআরসি নিরলস কাজ করে এসেছে এবং ভবিষ্যতেও তার দল বড় ধরনের কার্যকরী পদক্ষেপ নিয়ে কাতালোনিয়াকে আরও সমৃদ্ধির পথে এগিয়ে নেবে। এজন্য তিনি সংসদ নির্বাচনে ইআরসিকে ভোট দিয়ে জয়যুক্ত করার আহ্বান জানান। 

সংবাদ সম্মেলনে দলের মনোনীত প্রার্থী বাংলাদেশি আবুল কালাম আজাদ মোস্তফা তার বক্তব্যে বাংলাদেশিদের কাছে ভোট প্রার্থনা করেন। বাংলাদেশিদের মধ্যে যারা স্পেনের নাগরিক, তাদের তার দলের পক্ষে রায় দেওয়ার অনুরোধ জানান। পাশাপাশি বাংলাদেশিদের কাছে নির্বাচনী প্রচারণায় সহযোগিতা কামনা করেন। 

তিনি জানান, তার দল নির্বাচিত হলে কাতালুনিয়ায় ইমিগ্রেশন নিয়ে ইতিবাচক কাজ করবে। পাশাপাশি বাংলাদেশি কমিউনিটির উন্নয়নে তার দলের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

এম হাসান

×