ঢাকা, বাংলাদেশ   সোমবার ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১

স্বাধীনতা ও জাতীয় দিবস

নিউইয়র্ক বাংলাদেশ কনস্যুলেটে ডিপ্লোম্যাটিক রিসেপশন 

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

প্রকাশিত: ১৮:০২, ২৯ মার্চ ২০২৩

নিউইয়র্ক বাংলাদেশ কনস্যুলেটে ডিপ্লোম্যাটিক রিসেপশন 

নিউইয়র্ক কনস্যুলেটে  ডিপ্লোম্যাটিক রিসেপশন।

বাংলাদেশের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে নিউইয়র্ক কনস্যুলেটে  ডিপ্লোম্যাটিক রিসেপশনের আয়োজন করা হয়।

মঙ্গলবার (২৮ মার্চ) সন্ধ্যায় বিদেশি অতিথি ও কূটনীতিকদের সম্মানে এই রিসেপশনের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

পররাষ্ট্র সচিব মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে অনুষ্ঠানে উপস্থিত অতিথিসহ যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

স্বাগত বক্তব্যে কনসাল জেনারেল ড. মোহাম্মদ মনিরুল ইসলাম বিশ্ব মানচিত্রে বাংলাদেশ নামক একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্রের অভ্যুদয়ে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বলিষ্ঠ ভূমিকার উল্লেখ করে তার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। 

তিনি বলেন, বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসাবে বিবেচিত হচ্ছে। বাংলাদেশ-যুক্তরাষ্ট্র দ্বিপাক্ষিক সম্পর্কের গভীরতা বর্ণনা করতে গিয়ে দু’দেশের কূটনৈতিক সম্পর্ক দিনে দিনে আরো গভীর, বিস্তৃত ও মজবুত হচ্ছে বলে তিনি যোগ করেন। কনসাল জেনারেল দু’দেশের জনগণের মধ্যকার সম্পর্ক উন্নয়নে প্রবাসী বাংলাদেশীদের অবদানের কথা বিশেষভাবে উল্লেখ করেন।  

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন কুইন্স ডিস্ট্রিকট এ্যাটর্ণী জেনারেল মেলিন্ডা কাটজ ও নিউইয়র্ক সিটি মেয়র অফিসের আন্তর্জাতিক বিষয়ক কমিশনার এডওয়ার্ড মার্মেলস্টেইন।  অনুষ্ঠানে বিভিন্ন দেশের কনসাল জেনারেল, কূটনীতিক, নিউইয়র্ক সিটি মেয়র অফিস ও যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধিসহ শতাধিক বিদেশি অতিথি এবং বীর মুক্তিযোদ্ধাসহ  কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিবর্গ  উপস্থিত ছিলেন।

এমএম

×