ঢাকা, বাংলাদেশ   বুধবার ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

একাধিক গানে শবনম প্রিয়াংকা

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ০২:২৪, ২ ডিসেম্বর ২০২২

একাধিক গানে শবনম প্রিয়াংকা

শবনম প্রিয়াংকা

নতুন তিনটি গান নিয়ে হাজির হচ্ছেন ক্ষুদে গান রাজ ও সেরা কণ্ঠে অংশ নেয়া শিল্পী শবনম প্রিয়াংকা। গানগুলো হচ্ছে রাজীবের সঙ্গে ‘রোজ রোজ তার ঘোরাঘুরি’। গানটি লিখেছেন ফাহমিদা রিসানা, সুর করেছেন ইয়াকুব হোসেন বাবলা। এছাড়াও উর্বশি গানের ফোরাম সিজন থ্রি ও রেইন মিউজিক থেকে আরও দু’টি গান প্রকাশ পাবে। প্রিয়াংকা জানান, তার লেখাপড়ার নেপথ্যে মা শরীফা সুলতানার ভূমিকা রয়েছে বেশি।

আর গানের নেপথ্যে তার বাবারই ভূমিকা বেশি। সংগীত নিয়ে শবনম প্রিয়াংকা তার স্বপ্ন প্রসঙ্গে বলেন, গানে আমার অনুপ্রেরণা শ্রদ্ধেয় সাবিনা ইয়াসমিন ম্যাডাম। তিনি বা তার মতো গুণী শিল্পীরা যেমন অনেক অনেক ভালো গান গেয়েছেন, সেসব গানই বেঁচে আছে আজও। আজও তাদের গান শোনার জন্য শ্রোতা দর্শকেরা ভীষণ আগ্রহ প্রকাশ করেন। আমিও ঠিক তেমনি কিছু ভালো গান গেয়ে যেতে চাই।
চ্যানেল আই আয়োজিত ‘ক্ষুদে গান রাজ’ ও ‘সেরা কণ্ঠ’তে যথাক্রমে ২০১১ সালে ও ২০১৩ সালে প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন। ক্ষুদে গান রাজে সেরা ২০ পর্যন্ত এবং সেরা কণ্ঠতে সেরা ২৫ পর্যন্ত ছিলেন তিনি। এরপর আর সামনে না যেতে পারলেও থেমে থাকেননি। বাবা ইয়াকুব হোসেন বাবলার কাছে গানে হাতখড়ি হওয়া শবনম প্রিয়াংকার। বাবার পরও কিছুদিন গান শিখেছেন তিনি মিল্টন খন্দকারের কাছে। বর্তমানে ছায়ানটে নজরুল সংগীতের পাঁচ বছরের কোর্সের শেষ পর্যায়ে আছেন।

monarchmart
monarchmart